Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা সংস্কার আন্দোলনের ৪ মামলায় প্রতিবেদন দাখিল হয়নি ৯ বারেও


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৪১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলা, কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকায় গাড়ি পোড়ানো ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা চার মামলায় ৯ বারেও তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) মামলাগুলোর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ মার্চ নতুন তারিখ ঠিক করে দেন। এ নিয়ে এসব মামলায় প্রতিবেদন দাখিলের জন্য ১০ বারের মতো সময় পেলেন তদন্ত কর্মকর্তারা।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কোটা সংস্কারের দাবি জানিয়ে আসছিলেন চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীরা। এই দাবিতে বিভিন্ন কর্মসূচিও পালন করেন তারা। এর ধারাবাহিকতায় গত বছরের ৮ এপ্রিল রাজধানীর শাহবাগে অবস্থান নেন তারা। এক পর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে। আন্দোলনকারীদের সঙ্গে পরে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওই রাতেই ১টার দিকে ঢাবি উপাচার্যের বাসা ঘেরাও করে বিক্ষোভকারীরা। তারা উপাচার্যের বাসভবনের মূল গেট ভেঙে ফেলে এবং দেয়ালের তারকাঁটা ভেঙে বাসায় ঢুকে পড়ে। এসময় বেশ কয়েকজন বাসভবনের বিভিন্ন অংশে ভাঙচুর চালায়। বাসার সামনে থাকা একাধিক মোটরসাইকেল ও গাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয়।

একদিন পর ১০ এপ্রিল ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশের বিশেষ শাখার (এসবি) সদস্য ও শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে অন্য তিনটি মামলা দায়ের করে। এই চারটি মামলার কোনোটিতেই কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

কোটা সংস্কার আন্দোলন ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর