Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এখন মামলা-নালিশই তাদের সম্পদ’


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৩০

ধানমন্ডির কার্যালয়ে ওবায়দুল কাদের (ফাইল ছবি)

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের ট্রাইব্যুনালে মামলা করার বিষয়ে কাদের বলেছেন,  মামলা হলে আমরা  মোকাবেলা করব। এখন মামলা নালিশই তাদের সম্পদ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, আমি আগেই বলেছি, একটা রাজনৈতিক দল যখন আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়। আন্দোলনেও পরাজিত হয়, নির্বাচনেও পরাজিত হয়, তখন তাদের সামনে নালিশ আর মামলা ছাড়া অস্তিত্ব টিকিয়ে রাখার আর কোন পথ খোলা থাকে না। এইসব করে হতাশ কর্মীদের চাঙা রাখাই হলো তাদের উদ্দেশ্য। এছাড়া তো আর কোন অবলম্বন নাই। আর কোন পুঁজিও নেই। এখন মামলার নালিশই তাদের সম্পদ।

এসময় গণশুনানির বিষয়ে তিনি বলেন, গণশুনানি তো গণতামাশা হবে। গণশুনানির প্রধান বিচারপতি যে  ড. কামাল হোসেন হবেন তা তো সেই মিটিংয়েই তারা উল্লেখ করেছেন। তাহলে কি সেটা কি গণশুনানি না গণতামাশা হবে? যে গণশুনানির প্রধান হিসেবে বিচারপতি ড. কামাল হোসেনের নাম আসে তা গণশুনানি নয় গণতামাশা হবে।

আগামী সম্মেলন নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের যথাসময়ে কাউন্সিল হবে। অক্টোবরের ২৩ তারিখে আমাদের জাতীয় সম্মেলন হয়। আমাদের অক্টোবরেই সম্মেলন করার চিন্তাভাবনা আছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির সঙ্গে আমার এব্যাপারে কথা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, মির্জা আজম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/জেডএফ

ওকা ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর