Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় ধাপে যে ১২৭ উপজেলায় নির্বাচন


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশের সাত বিভাগের ২৫ জেলার ১২৭ টি উপজেলায় আগামী ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এটি হবে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপ।

এই তৃতীয় ধাপের নির্বাচন যেসব উপজেলায় হবে সেগুলো হলো-রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ। রংপুর জেলার রংপুর সদর, মিঠাপুকুর; চুয়াডাঙ্গা জেলার উপজেলা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা; মাগুরা জেলার সদর উপজেলা, শ্রীপুর, শালিখা, মহম্মদপুর; নড়াইল জেলার সদর উপজেলা, কালিয়া ও লোহাগড়া উপজেলা; সাতক্ষীরার সদর উপজেলা, আশাশুনি, শ্যামনগর, কালীগঞ্জ, কালারোয়া, তালা ও দেবহাটা; কুষ্টিয়া সদর উপজেলা, ভেড়ামারা, কুমারখালী, মিরপুর, খোকসা ও দৌলতপুর উপজেলা; মেহেরপুর জেলার মেহেরপুর সদর উপজেলা, মুজিবনগর ও গাংনী; ঝিনাইদহ জেলার সদর উপজেলা, শৈলকুপা, হরিণাকুণ্ডু ও কালীগঞ্জ উপজেলা; বরিশাল জেলার সদর উপজেলা, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলছাড়া, মুলাদী ও হিজলা উপজেলা; ঝালকাঠি জেলার সদর উপজেলা, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা; ভোলার বোরহানউদ্দিন উপজেলা।

তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ভোট ২৪ মার্চ

এছাড়া, ময়মনসিংহের শেরপুর জেলার নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা; মাদারীপুরের শিবচর, কালকিনি ও রাজৈর উপজেলা; শরীয়তপুরের সদর উপজেলা, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরঘাট; গোপালগঞ্জ জেলার সদর উপজেলা, টুঙ্গীপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলা; রাজবাড়ী জেলার সদর উপজেলা, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ জেলার সদর উপজেলা, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিংগাইর, হরিরামপুর ও সাটুরিয়া উপজেলা, নরসিংদীর সদর উপজেলা, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা উপজেলা, কিশোরগঞ্জ জেলার সদর উপজেলা, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ, ইটন, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব উপজেলা; চাঁদপুরের সদর উপজেলা, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা; লক্ষ্মীপুরের সদর উপজেলা, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি উপজেলা; চট্টগ্রাম জেলার বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী উপজেলা এবং কক্সবাজার জেলার সদর উপজেলা, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ উপজেলায় তৃতীয় ধাপে নির্বাচন হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সেখানেই ১২৭ উপজেলার নাম ঘোষণা করা হয়।

সারাবাংলা/জিএস/এসএমএন

উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর