Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউএস-বাংলা’র পরবর্তী গন্তব্য চেন্নাই


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।
ঢাকা: বেসরকারি এয়ারলাইন্স প্রতিষ্ঠান ইউএস-বাংলার পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে ভারতের চেন্নাই। এই প্রথমবারের মতো তারা আগামী ৩১মার্চ থেকে ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। ইউএস-বাংলা’র মুখপাত্র কামরুল ইসলাম এই তথ্য জানান।

প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট যাতায়াত করবে বলে জানিয়ে কামরুল ইসলাম বলেন, ‘ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ১৫ হাজার ও রিটার্ন ভাড়াসহ ২৪ হাজার ১৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া, চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ১৬ হাজার ৩ টাকা এবং রিটার্ন ভাড়াসহ ২৬ হাজার ১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এই ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত করা আছে।’

বিজ্ঞাপন

কামরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯ টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০ টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২ টা ৪৫ মিনিটে পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতির স্থানীয় সময় দুপুর ১ টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬ টায় ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সব অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ৩৩০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমএনএইচ

ইউএস-বাংলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর