Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজউকের সাবেক হিসাব রক্ষক তাহমিদুলের দুর্নীতির মামলা চলবে


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাময়িক বরখাস্তকৃত হিসাবরক্ষক মো. তাহমিদুল ইসলাম মিলনের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আসামির অব্যাহতির ফৌজদারি রিভিশন আবেদন খারিজ করে এ রায় দেন।

দুদকের আইনজীবী ব্যারিস্টার মো. নওশের আলী মোল্লা জানিয়েছেন, এই রায়ের ফলে বিচারিক আদালতে তাহমিদুল ইসলাম মিলনের বিরুদ্ধে মামলা চলতে আর কোনো বাধা থাকল না।

সরকারি চাকুরির পদ গোপন রেখে ব্যবসায়ী পরিচয়ে পাসপোর্ট নিয়ে বিদেশ সফর করায় এই সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মো. নওশের আলী মোল্লা এবং আসামি পক্ষে ছিলেন মোহাম্মদ সাজ্জাদ আলী চৌধুরী।

দুদকের আইনজীবী আরও জানান, ২০১৭ সালের ২৮ মার্চ বিচারিক আদালতে চার্জ গঠনের আদেশের বিরুদ্ধে আসামিপক্ষে হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করে। পরে হাইকোর্ট এ মামলার কার্যক্রমের উপর স্থগিতাদেশ দিয়েছিলেন। এরপর বৃহস্পতিবার এ মামলার শুনানি শেষে জারি করা রুল খারিজ করে দেন এবং স্থগিতাদেশ তুলে নিয়ে আগামী ৬ মাসের মধ্যে মামলার নিষ্পত্তির নির্দেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, মো. তাহমিদুল ইসলাম মিলন ১৯৯১ সালের ১৯ আগস্ট রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের কনিষ্ঠ হিসাব সহকারী হিসেবে চাকরি শুরু করেন। এরপর পদোন্নতি পেয়ে তত্ত্বাবধায়ক/হিসাবরক্ষক পদে কর্মরত থাকা অবস্থায় ২০০৯ সালে ২৭ জানুয়ারি অসৎ উদ্দেশ্যে প্রতারণা ও মিথ্যার আশ্রয় নিয়ে নিজের পরিচয় গোপন করে নিজেকে চাকরিজীবীর স্থলে ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে পাসপোর্ট অধিদপ্তরে পাসপোর্টের জন্য আবেদন করেন। ব্যবসায়ী হিসেবে তার নামে পাসপোর্ট নং সি ১৮১৭১০০ ইস্যু করা হয়। সেই পাসপোর্ট নিয়ে তিনি ২০০৯ সনের ৯ অক্টোবর থেকে ২০১৫ সনের ১০ জানুয়ারি পর্যন্ত ব্যাংকক, কাঠমুন্ডু, কুয়ালালামপুর এবং কলম্বো সফর করেন

বিজ্ঞাপন

বিষয়টি তদন্ত করে দূদকের উপ-পরিচালক মো. নুর আলম ২০১৫ সনের ৫ অক্টোবর শেরেবাংলা নগর থানায় মামলা নং ৬ দায়ের করেন।

সারাবাংলা/এজেডকে/এসএমএন

তাহমিদুল রাজউক সাবেক হিসাবরক্ষক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর