Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একা পেয়ে গারো কিশোরীকে ধর্ষণ করে ইউসুফ: র‌্যাব


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৪৮

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজধানীর গুলশানে একা পেয়ে গারো সম্প্রদায়ের ১৬ বছর বয়সী এক গৃহকর্মীকে ধর্ষণ করে গৃহকর্তা ইউসুফ আলী। গৃহপরিচারিকা হিসেবে যোগ দেওয়ার পর থেকেই তার চোখ পড়ে ওই কিশোরীর ওপর। পরে সুযোগেো পেয়ে ইউসুফ তাকে  ধর্ষণ করেছে বলে জানিয়েছেন র‌্যাবের সিও লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায়  রাজধানীর টিকাতলীতে র‌্যাব-৩ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিও (কমান্ডিং অফিসার) এসব কথা বলেন।

এর আগে বিকেল ৩টার দিকে রাজধানীর কাপ্তান বাজার এলাকায় ভাগনে সুমনের বাসা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ও র‌্যাব-৩ এর যৌথ অভিযানে অভিযুন্ত ইউসুফকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে সিও বলেন, ওই গারো কিশোরী গত ২৬ জানুয়ারি চাচাত বোনের মাধ্যমে কিশোরগঞ্জ থেকে এসে গুলশানে ইউসুফের বাসায় গৃহপরিচারিকার কাজ নেন। ইউসুফের বয়স ৫০ বছর। এই সময়ের মধ্যে তিনি দুটি বিয়ে করেছেন। প্রথম স্ত্রীর তিন কন্যা সন্তান রয়েছে। তারা উত্তর বাড্ডা এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন। আর গুলশানের কালাচাঁদপুরের বাসায় দ্বিতীয় স্ত্রী থাকতেন। সেখানে মাঝে মধ্যে থাকেন। দ্বিতীয় স্ত্রীও গারো সম্প্রদায়ের ছিলেন। ২০০৮ সালে বিয়ের পর গারো সম্প্রদায় থেকে মুসলিম ধর্ম গ্রহণ করেন দ্বিতীয় স্ত্রী। দ্বিতীয় স্ত্রী একাই থাকেন তাই গৃহপরিচারিকা হিসেবে ওই কিশোরীকে মাসিক ২০০০ টাকা বেতনে বাসায় নিয়োগ দেন।

আরও পড়ুনগুলশানে গারো কিশোরীকে ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

সিও বলেন, ইউসুফের দ্বিতীয় স্ত্রী সুইজারল্যান্ড দূতাবাসের একজন কর্মকর্তার বাসায় রান্নার কাজ করেন। ১৩ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে কাজে বেরিয়ে গেলে সুযোগ বুঝে কিশোরীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। এরপর সকাল ৮টার দিকে আবারও দ্বিতীয় দফায় ধর্ষণ করলে জ্ঞান হারিয়ে ফেলে কিশোরীটি। অবস্থা বেগতিক দেখে ইউসুফ দ্বিতীয় স্ত্রীকে ফোন করে বাসায় ডেকে আনেন। দ্বিতীয় স্ত্রী কিশোরীর চাচাত বোনকে ফোন করে জানান, তোমার বোন অসুস্থ, একটু বাসায় তাড়াতাড়ি আসতে হবে। এরপর চাচাত বোন এসে কিশোরীকে প্রথমে বাড্ডার উপশম হাসপাতালে ভর্তি করান। পরে সেখান থেকে বেলা দুইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসিতে) ভর্তি করানো হয়। বিকেলে জ্ঞান ফিরলে কিশোরী পুলিশের কাছে সব কিছু জানায়। ওই দিন রাতেই কিশোরী বাদী হয়ে গুলশান থানায় ধর্ষণ মামলা করে। সেই মামলার প্রেক্ষিতেই ইউসুফকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে সিও বলেন, ইউসুফ আলী গত ১৯ বছর ধরে বসুন্ধরা জিপি হাউজের আইটি টেকনিশিয়ান (মেকানিক) হিসেবে কর্মরত আছে।

সংবাদ সম্মেলনের সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান জোনাল টিমের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েন সিথিল উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/এমএইচ

গারো ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর