Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এক হাজার রোগীকে বিভিন্ন হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে’


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ২১:১২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগার ঘটনায় সেখানের এক হাজারেরও বেশি রোগীকে অন্য হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

তিনি বলেন, এক হাজারের বেশি রোগীকে ১০০ অ্যাম্বুলেন্সের মাধ্যমে রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া, সরিয়ে নেওয়া হয়েছে আইসিইউতে থাকা ১০ রোগীকেও।

আরও পড়ুন: সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ১৪ ইউনিট

এর আগে, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৫০ মিনিটে সোহরাওয়ার্দী হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। আগুন ছড়িয়ে পড়ে দ্বিতীয় ও নিচ তলায়। প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

ইতোমধ্যে,  ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ডিনসিসি মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিস না আসতে পারলেও আশেপাশের লোকজন, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীসহ সবাই রোগীদের প্রায়োরিটি দিয়ে বের করা শুরু করে। রানা প্লাজার মতন সবাই এগিয়ে এসেছে যে কারণে কোন হতাহতের ঘটনা নেই।

এদিকে, আগুন লাগার ঘটনায় হাসপাতালের পরিচালক ডাক্তার উত্তম কুমারকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৩ থেকে ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে।

ডাক্তার উত্তম কুমার জানান, আমরা হাসপাতালে যারা ছিলাম তারা সবাই অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে আগুন নেভানোর চেষ্টা করি এবং রোগীদের বের করে নেই। ১১০০ থেকে ১২০০ রোগীকে আমরা বের করে আনি। কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুন নিয়ন্ত্রণে আছে।

বিজ্ঞাপন

এছাড়া, হাসপাতালের মাঠে এখনো অনেক রোগী স্থানান্তরের অপেক্ষায় আছেন বলে জানান তিনি।

সারাবাংলা/ ইউজে/এনএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর