Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করার আহ্বান পাটমন্ত্রীর


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ২১:২৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: দেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরের যে মহাপরিকল্পনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন তা বাস্তবায়ন করতে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাজ করতে আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তিনি বলেন, উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরে রূপান্তর করতে হবে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমন্বয় ক‌মি‌টির সভা ও নতুন যোগ দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা করেন।

গোলাম দস্তগীর গাজী আরো বলেন, প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী শহরের মানুষ যে সব সুযোগ সুবিধা পায় তা গ্রামের মানুষও পাবে। সরকারের বিভিন্ন উন্নয়মূলক কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, ‘শেখ হা‌সিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার দেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছে। শহরের মত সেবা প্রতিটি গ্রামের মানুষ ঘরে বসে পাবে।’

মন্ত্রী বলেন, ‘শুধু রাজধানী বা শহরের মানুষ সুখে থাকবে তা নয়, প্রতিটি উপজেলা, ইউনিয়ন পরিষদ এমনকি গ্রামকে শহর হিসেবে উন্নীত করা হবে। যেন গ্রামের মানুষ ঘরে বসেই শহরের সুবিধা পায়।’

বাংলাদেশে সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকের স্থান হবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ইতোমধ্যে জঙ্গি দমন করতে সক্ষম হ‌য়ে‌ছে আওয়ামীলীগ সরকার। এখন প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম করে দেওয়া হ‌বে। যেন খেলাধুলার মাধ্যমে যুব সমাজ জঙ্গিবাদ এবং মাদক থেকে দূরে থাকতে পারে। তারা খেলাধুলার পাশাপাশি সংস্কৃতি চর্চা করবে। কোনও মানুষকে বর্তমান সরকার মাদকের সঙ্গে সম্পৃক্ত হতে দেবে না।

বিজ্ঞাপন

দূর্নী‌তি বন্ধ কর‌তে না পার‌লে দে‌শের উন্নয়ন সম্ভব নয় বলেও এসময় মন্তব্য করেন গোলাম দস্তগীর গাজী। তিনি বলেন, দুর্নীতি দমন করতে না পারলে উন্নয়নের সুফল পাওয়া সম্ভব হবে না। দূর্নীতি বন্ধ না হলে উন্নয়ন সম্ভব নয়। এটি বন্ধ করতে পারলেই দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে। দুর্নীতি করে কেউ রক্ষা পাবেনা। তাই সকলকে দুর্নীতি থেকে ফিরে আসার আহবান জানান তি‌নি।

মতবিনিময়ে সভাপতিত্ব করেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া।

অনুষ্ঠা‌নে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপ‌জেলা সহকারী কমিশনার ভুমি আসাদুজ্জমান, উপ‌জেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা ও হাবিবুর রহমান হারেজ, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল হক, উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবেদ আলী, উপ‌জেলা কৃষি কর্মকর্তা তাজুল ইসলামসহ অন্যরা।

সারাবাংলা/এসএমএন

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা বস্ত্র ও পাটমন্ত্রী মহাপরিকল্পনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর