Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত, ধারণা ফায়ার সার্ভিসের


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ২২:৪৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: স্টোর রুম থেকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিসের মহাপিরচালক ব্রিগেডিয়ার আলী আহমেদ সাংবাদিকদের একথা বলেন। তবে তদন্ত ছাড়া নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না বলেও জানিয়েছেন তিনি।

আগুনে হাসপাতালটির ১০ থেকে ১২টি ওয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান আলী আহমেদ। তিনি বলেন, ওষুধ, রাসায়নিক ও দাহ্য পদার্থ থাকায় সহজেই আগুন এক ফ্লোর থেকে অন্য ফ্লোরে ছড়িয়ে পড়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, আগুনে কাঁচ ও অক্সিজেন সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। তবে এখন সবকিছু নিরাপদ রয়েছে বলে জানান তিনি।

হাসপাতালে আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

এই ঘটনার কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান মহাপরিচালক। তিনি বলেন, কমিটি প্রতিবেদন দিলে আগুনের কারণ নিশ্চিতভাবে বলা যাবে।

এছাড়া, আগুন লাগার ঘটনায় হাসপাতালের পরিচালক ডাক্তার উত্তম কুমারকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন থেকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহরাওয়ার্দীতে আগুন, ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে রোগী স্থানান্তর

বৃহস্পতিবার বিকেল ৫টা ৫০ মিনিটে সোহরাওয়ার্দী হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে দ্বিতীয় ও নিচ তলায়। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এরমধ্যেই খালি করা হয় হাসপাতাল। সেখানে চিকিৎসাধীন রোগিদের স্থানান্তর করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে।

সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনার পর হাসপাতাল পরিদর্শন করেছেন স্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও স্বাস্থ্য সচিব। এসময় স্বাস্থ্যমন্ত্রী রোগীদের অন্য হাসপাতালে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন এবং সকলকে আতঙ্কিত না হওয়ারও আহ্বান জানান।

আরও পড়ুন: সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন, ভোগান্তিতে রোগী-স্বজনেরা

সারাবাংলা/ইউজে/এসএমএন

ফায়ার সার্ভিস সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর