Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুড়িগঙ্গা তীরের অবৈধ ‘হাজি সেলিম মার্কেট’ ভেঙে দিয়েছে পাউবো


১৬ ফেব্রুয়ারি ২০১৯ ২২:৪০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বুড়িগঙ্গার নদী তীর দখল করে বানানো দুর্নীতি দমন কমিশনের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজলের শ্বশুরের বাড়ি ভেঙে দেওয়ার পর এবার সরকার দলীয় সংসদ সদস্য হাজি সেলিমের একটি মার্কেট ভেঙে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃপক্ষ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর লালবাগ থানাধীন বেরিবাঁধের ওপর সরকারি জমি দখল করে অবৈধভাবে তৈরি করা বাড়িঘরে অভিযান চালায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। এ সময় সড়কের ডান পাশে থাকা প্রায় ২০০টি বাড়িঘর ভাঙা পড়ে। একই সাথে ভাঙা পড়ে ‘হাজি সেলিম’ মার্কেটটিও। সকাল ১০টা থেকে শুরু করে একটানা অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত।

শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, লালবাগ থানার শহীদ নগর এলাকায় অবৈধভাবে তৈরি করা সব বাড়িঘর এসকোভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে। ভাঙা পড়ছে হাজি সেলিম মার্কেটও। তবে মার্কেটের বিমগুলো ভাঙার একপর্যায়ে এসকোভেটরের সামনের অংশই ভেঙে যায়। এরপর চলে হাতুড়ি পেটার মাধ্যমে ভবন ভাঙার কাজ।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, হাজি সেলিম মার্কেটটি ২০১৫ সালের দিকে তৈরি করা হয়। মার্কেটটি চালু না হওয়ায় জুতার গোডাউন হিসেবে ভাড়া দিয়েছিলেন হাজি সেলিম।

প্রত্যক্ষদর্শী আলামিন বলেন, ‘এই এলাকায় যে যেভাবে পেরেছে সরকারি জায়গা দখল করেছে। বাড়ি বানিয়েছে, ভবন তুলেছে। যতদূর চোখ যায় সব দখল করা বাড়িঘর। পানি উন্নয়ন বোর্ড ও বিআইডব্লিউটিএ এতোদিন পর তবুও দেখল!’ ভাঙার পর সীমানা প্রাচীর কিংবা কোনো অবকাঠামো গড়ে না তুললে আবারও বেদখল হয়ে যাবে বলে আশঙ্কা করেন আলামিন।

জানতে চাইলে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাস কুমার বলেন, ‘পানি উন্নয়ন বোর্ডের একটি চিঠির প্রেক্ষিতে পুলিশ অবৈধ স্থাপনা ভাঙতে সহায়তা করছে। আজ প্রায় ২০০টির মতো বাড়ি-ঘর ভাঙা পড়েছে। অভিযান আরো কয়েকদিন চলবে।’

সারাবাংলা/ইউজে/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর