Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুলে কাটা গেলো গ্যাসের লাইন, দুর্ভোগে চট্টগ্রামবাসী


১৬ ফেব্রুয়ারি ২০১৯ ২২:৩৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।
চট্টগ্রাম ব্যুরো: খাল থেকে মাটি তুলতে গিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনকর্মীরা পাইপলাইন কেটে ফেলায় নগরীজুড়ে গ্যাস সংকট দেখা দিয়েছে। কোথাও কোথাও সরবরাহ থাকলেও চাপ কম। শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে গ্যাস সরবরাহে এই অচলাবস্থা দেখা দিয়েছে। কবে নাগাদ গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে, নিশ্চিত করে বলতে পারছেন না কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)-এর কর্মকর্তারা।

কেজিডিসিএল-এর ম্যানেজার (কাস্টমার অ্যান্ড মেইনটেনেজ) ইঞ্জিনিয়ার অনুপম দত্ত সারাবাংলাকে জানান, চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আকমল আলী রোডে একটি খাল থেকে মাটি তুলতে গিয়ে গ্যাসের একটি হাইপ্রেসার লাইন কেটে ফেলেছে। এর ফলে বিকেল ৪টা থেকে নগরীর হালিশহর, পতেঙ্গা, ইপিজেড, সদরঘাট, বন্দর, কোতোয়ালীর বিভিন্ন অংশে গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। অন্য এলাকাগুলোয় গ্যাসের সরবরাহ থাকলেও চাপ কম পাওয়া যাচ্ছে।

নগরীর আসকার দিঘির পাড় এলাকার বাসিন্দা মিনা দাশগুপ্তা সারাবাংলাকে বলেন, ‘বিকেল থেকে গ্যাসের চাপ কমে আসছিল। সন্ধ্যার পর থেকে একেবারে বন্ধ হয়ে গেছে।’

এদিকে আকস্মিক গ্যাস সরবারহ বন্ধ হয়ে যাওয়া নগরীর বিভিন্ন এলাকায় হোটেল-রেস্তোঁরায় এবং খাবারের দোকানে ভিড় বেড়েছে। ভোগান্তিতে পড়তে হয়েছে নগরীর বিভিন্ন এলাকায় বসবাসরতদের।

আবাসিক খাতের পাশাপাশি বাণিজ্যিক খাতেও গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছেন কেজিডিসিএলের কর্মকর্তারা।

কেটে ফেলা গ্যাসের হাইপ্রেসার লাইন কবে নাগাদ মেরামত করা যাবে, তা সঠিকভাবে বলতে পারছেন না কেজিডিসিএলের কর্মকর্তারা।

অনুপম দত্ত সারাবাংলাকে বলেন, ‘যে জায়গায় হাইপ্রেসার লাইন কাটা পড়েছে, সেখানে কাজ করা খুবই কঠিন। খালের মাঝখানে বাঁধ দিয়ে সাইট তৈরি করতে হবে। এটা করতে কমপক্ষে একদিন লাগবে। এরপর মেরামতে যতদিন লাগে। আমরা দ্রুত মেরামতের চেষ্টা করছি।’

সারাবাংলা/আরডি/এমএনএইচ

চট্ট-মেট্রো চট্টগ্রামবাসী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর