Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ০১:২৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

প্রথম পর্ব শেষ হওয়ার একদিনের মাথায়ই শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব । রোববার (১৭ ফেব্রুয়ারি) থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে।

বিশ্ব ইজতেমার আয়োজক সূত্রে জানা গেছে, রোববার ফজর নামাজের পর থেকেই ৫৪ তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মাওলানা মোহাম্মদ সাদ কান্দালভির অনুসারীরা এই দু’দিন ইজতেমা পরিচালনা করবেন।

এর আগে, শনিবার (১৬ ফেব্রুয়ারি) দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হওয়া মোনাজাতে লাখো মুসল্লি অংশ নেন। পরে ১১টা ৬ মিনিটে শেষ হয় প্রথম পর্বের আখেরি মোনাজাত।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের মুরব্বি ও তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা জোবায়ের।

উল্লেখ্য, ১৯৬৭ সাল থেকে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। মাঠে মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় ২০১১সাল থেকে টঙ্গীতে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। প্রথম বছর যারা (যে ৩২ জেলার মুসল্লি) টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিতেন তারা পরবর্তী বছর সেখানে যেতেন না। ২০১৫ সাল থেকে প্রতিবছর টঙ্গীর বিশ্ব ইজতেমার পাশাপাশি জেলায় জেলায় আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

সারাবাংলা/এসজে/আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর