Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যক্তিগত হিসাবে সরকারি ৫৭ কোটি টাকা, অনুসন্ধানে দুদক


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৫৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক মোহাম্মাদ শাহেদ এবং পরিচালক মহিউদ্দিন আহমেদের দুর্নীতি অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগ রয়েছে, তারা দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করেছেন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুদকের জনসংযোগ বিভাগ সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন। দুদক সূত্রে জানা যায়, তারা স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির বিভিন্ন ব্যাংক হিসাব থেকে বিপুল পরিমাণ অর্থ উত্তোলন করেন। এরপর তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান পিরামিড এক্সিম লিমিটেড ও গুডউইন কোম্পানির বিভিন্ন ব্যাংক হিসাবে অবৈধভাবে অর্থ জমা করেন।

আরও জানা যায়, দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে গত ২৮ জানুয়ারি উপপরিচালক এসএম সাহিদুর রহমান এবং মোহাম্মাদ মাহমুদুর রহমানের সমন্বিত এনফোর্সমেন্ট টিম সাউথইস্ট ব্যাংক লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড ও এনসিসি ব্যাংক লিমিটেডে অভিযান চালায়।

অনুসন্ধানে ওঠে আসে, কোম্পানিটির পরিচালক ও তার স্ত্রী পিরামিড এক্সিম লিমিটেড কোম্পানির নামে গত তিন বছরে বিভিন্ন ব্যাংকে ৪৩ কোটি টাকার বেশি এবং মহাব্যবস্থাপকের গুডউইন কোম্পানির নামে গত তিন বছরে প্রায় ১৪ কোটি টাকা জমা এবং উত্তোলন করা হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগের মাধ্যমে দুইজনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের প্রধান, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী সারাবাংলাকে বলেন, সরকারি প্রতিষ্ঠানের অর্থ কোনোভাবেই ব্যক্তিগত হিসাবে স্থানান্তরের সুযোগ নেই। এই দুর্নীতির অনুসন্ধান শেষে শিগগিরই দুদক আইনি ব্যবস্থা নেবে। পুরো অনুসন্ধান প্রক্রিয়া কঠোরভাবে মনিটর করা হচ্ছে।

সারাবাংলা/এসজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর