Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই কলেজছাত্রী হত্যা মামলায় পুলিশ সদস্যসহ ২ জনের মৃত্যুদণ্ড


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:২৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে দুই কলেজছাত্রীকে অপহরণ, ধর্ষণ ও হত্যা মামলায় পুলিশ সদস্যসহ দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কিরণ শংকর হালদার এ রায় দেন। একইসঙ্গে মামলার অন্য ছয় আসামিকে চার বছর করে কারাদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার সময় মামলার আট আসামির মধ্যে তিনজন উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন পুলিশ সদস্য নেত্রকোনা জেলার পূর্বধলার হাটবারেঙ্গা গ্রামের মনিরুজ্জামান হলুদ ও ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার কাউখিড়া আমিরাবাদ গ্রামের শামীম হাওলাদার জহির। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দু আসামিই পলাতক।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০৮ সালের ১৬ জুলাই কিশোরগঞ্জে কর্মরত থাকাকালীন পুলিশ সদস্য মনিরুজ্জামন হলুদ ও তার বন্ধু শামীম শহরের সাবেক শিক্ষক আবু বাক্কারের মেয়ে কলেজছাত্রী আফরোজা আক্তার সুমি ও আইনজীবী নূর উন নবীর মেয়ে আফরোজা আক্তার ঊর্মিকে ফুসলিয়ে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। পরে রাজধানীর কাওরান বাজারের হোটেল ওয়েস্টার্ন গার্ডেন নিয়ে ধর্ষণ শেষে তাদের শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর না দিয়ে নিহতদের লাশ তেজগাঁও ও এফডিসি এলাকায় ফেলে দেয়। পরে পুলিশ অজ্ঞাতনামা হিসেবে নিহত দুই কলেজছাত্রীর লাশ উদ্ধার করে।

ঘটনার দুই মাস চার দিন পর নিহত সুমির বাবা আবু বাক্কার বাদী অজ্ঞাত আসামিদের নামে কিশোরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করেন। এরপর পুলিশ তদন্ত করে আসামিদের চিহ্নিত করে গ্রেপ্তার করে। প্রধান দুই আসামিসহ তিন জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দেয়।

বিজ্ঞাপন

দীর্ঘ তদন্ত শেষ জেলা ডিবি পুলিশের পরিদর্শক আমজাদ হোসেন মোট আটজনের বিরুদ্ধে ২০০৯ সালের ১৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সারাবাংলা/এসএমএন

 

মৃত্যুদণ্ড হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর