Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চতুর্থবারের মতো বিমানের চেয়ারম্যান হলেন মোহাম্মাদ ইনামুল বারী


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ২১:২৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল (অব.) মোহাম্মাদ ইনামুল বারীকে ফের বিমানের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। চতুর্থবারের মতো তিনি জাতীয় পতাকাবাহী এই সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব পেলেন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। গত ডিসেম্বরে বিমান পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হয়। এর প্রায় দু’মাস পরে নতুন বোর্ড গঠন করা হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের আর্টিকেলস অব অ্যাসোসিয়েশনের অনুচ্ছেদ ৩৮ অনুযায়ী, পরিচালনা বোর্ড পুনর্গঠন করা হয়েছে। পরিচালনা পর্ষদে বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারীকে আগামী এক বছরের জন্য বিমানের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হলো।

পর্ষদের সদস্য হিসেবে রয়েছেন— জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম, বিমান বাহিনীর সহকারী প্রধান (অপারেশন), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, বিজিএমইএ’র সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিবুল আলম, ইমারজিন রিসোর্সেস লিমিটেডের চার্টার্ড অ্যাকাউন্টেট নূর-ই খোদা আব্দুল মবিন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এএম মোসাদ্দিক আহমেদ।

সারাবাংলা/জেএ/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর