Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া ফেসবুক একাউন্টে বাসের টিকেট বিক্রি, আটক এক


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১১:০০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকাশ্যামলী, এনা ও হানিফ পরিবহনের মতো একাধিক বাসের নামে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে টিকেট বিক্রির নামে প্রতারণা করে আসছিলেন রুকনুজ্জামান। ফেসবুকে বাসের টিকেট বিক্রির কথা বলে বিকাশ একাউন্টে টাকা নিয়ে যাত্রীদের সঙ্গে প্রতারণা করতেন বলে জানিয়েছে পুলিশ।

অবশেষে রোববার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা থেকে তাকে আটক করেছে পুলিশ। ছয়মাস ধরে এভাবে প্রায় পৌনে তিনশ যাত্রীর কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করেছে বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ব্যাপারে তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এসি সালমান হাসান জানান, এনা পরিবহনের অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার (১৭ ফেব্রুয়ারি) ডেমরা থানার সারুলিয়া এলাকার একটি মেস থেকে তাকে আটক করা হয়। সে রাজধানীতে বসবাস করতো। তবে সে কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়।

এনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিক সারাবাংলাকে জানান, ‘তাদের কোম্পানির নামে ফেসবুক পেইজ খোলে ওই তরুণ।এরপর যাত্রীরা ওই পেইজে টিকিট চাইলে সে একটি বিকাশ নাম্বার দেয়।যেখানে টিকেটর  জন্য টাকা পাঠাতেন যাত্রীরা। এরপর সে আর টিকেট দিত না। গত ৬ মাস ধরে এই কাজ করছিল সে।’

গত ১৫ দিনে এই প্রতারণার কবলে পড়েছেন বহু যাত্রী। পরিবহন কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়।বিকাশ নাম্বারের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই তরুণকে আটক করে পুলিশ।

পুলিশের একটি সূত্র জানায়, এনা, শ্যামলী, হানিফসহ বিভিন্ন পরিবহন কোম্পানির নামে আরও কিছু ফেসবুক একাউন্ট পাওয়া গেছে। এসব অ্যাকাউন্ট যারা খুলেছে তাদের গ্রেফতারের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

শ্যামলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর শুভঙ্কর ঘোষ রাকেশ সারাবাংলাকে বলেন, ‘অসংখ্য যাত্রীকে প্রতারণার ফাঁদে ফেলে বিকাশে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। শ্যামলী পরিবহনের পক্ষ থেকে কাল মামলা করা হবে।’

সারাবালা/এসএ/এজেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর