Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গভবন, গণভবন, সংসদসহ অনেক এলাকায় গ্যাস থাকবে না মঙ্গলবার


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১২:২৮

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: মেট্রোরেলের কাজের জন্য মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এ সময় বঙ্গভবন, গণভবন, সংসদসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ানবাজারে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন)।

আরও পড়ুন:  মঙ্গলবার সন্ধ্যা থেকে ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ভিআইপি এলাকার বাইরে ঢাকা সিটি করপোরেশন এলাকার মধ্যে মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রীনরোড, পুরান ঢাকার সব এলাকা, মিন্টোরোড, বঙ্গভবন, গণভবন, সংসদভবন এলাকা সংলগ্ন নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল ও কমলাপুর এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

গ্যাস সরবরাহ বন্ধ রাখার কারণ হিসেবে সংবাদ সম্মেলনে বলা হয়েছে, মেট্রোরেল প্রকল্পের জন্য শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কোম্পানি পুরনো পাইপের সঙ্গে নতুন পাইপলাইন সংযোগের কাজ করছে। যে পাইপলাইনটি মেইন লাইন হিসেবে পুরো ঢাকায় বিস্তৃত আছে। তাই, পুরনো লাইনের সঙ্গে নতুন লাইনের সংযোগের কাজে গ্যাস সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হয়ে পড়ায় তিতাস গ্যাস কোম্পানি সাময়িক এই সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে তিতাসের অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) বলেন, অবৈধ সংযোগ চিহ্নিত করার কাজ চলছে। এ বিষয়ে আমরা চিরুনি অভিযান চালাবো। এ ধরণের সংযোগ চিহ্নিত করার ক্ষেত্রে সকলের সহযোগীতাও চান তিনি।

অনুষ্ঠানে তিতাসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী আব্দুল ওয়াহাব তালুকদার (পরিকল্পনা ও উন্নয়ন) বলেন, ঢাকা শহরের গ্যাস সরবরাহ ব্যবস্থার উন্নতি করতে ১২২৩ কোটি টাকার একটি প্রকল্প নেওয়া হয়েছে। যার কাজ খুব শিগগিরই শুরু হবে।

সারাবাংলা/এইচএ/জেএএম

গণভবন ও সংসদসহ বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে মঙ্গলবার বঙ্গভবন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর