Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ৫৬ পর্ন সাইট বন্ধ, তালিকায় সাড়ে ১৫ হাজার


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:২৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ইন্টারনেটের ভার্চুয়াল জগতকে নিরাপদ রাখতে আরও ৫৬টি পর্ন সাইট বন্ধের নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এর বাইরেও আরও সাড়ে ১৫ হাজারেরও বেশি পর্ন সাইট এবং দুই হাজারেরও বেশি জুয়ার সাইট বন্ধ হতে যাচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) ৫৬টি পর্ন সাইট বন্ধের নির্দেশ দেয় বিটিআরসি। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পাদক ইমদাদুল হক সারাবাংলাকে জানান, বিটিআরসি’র পক্ষ থেকে নির্দেশনা পাওয়ার পর ওই ৫৬টি সাইট বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ১৭৬ জুয়া সংক্রান্ত ওয়েবসাইট বন্ধ করল বিটিআরসি

এদিকে, ইন্টারনেট নিরাপদ রাখতে সরকারের উদ্যোগের ধারাবাহিকতায় আরও কয়েক হাজার পর্ন ও জুয়ার সাইট বন্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে মন্ত্রী এক পোস্টে লিখেছেন, এবার আরও ১৫ হাজার ৬৩৬টি পর্ন সাইট ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইটের খোঁজ পেলাম। সঙ্গে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা। জয় বাংলা।

পর্ন ও জুয়ার সাইটগুলো বন্ধ করতে সহায়তার জন্য সহকর্মীদেরও ধন্যবাদ জানান মোস্তাফা জব্বার।

আরও পড়ুন- এবার ১২৭৯টি পর্ন সাইট বন্ধ

এর আগে, গত বৃহস্পতিবারও (১৪ ফেব্রুয়ারি) সরকারের নির্দেশে এক হাজার ২৭৯টি পর্ন সাইট বন্ধ করে দেয় আইএসপিএবি। শুধু তাই নয়, রোববার (১৭ ফেব্রুয়ারি) অনলাইনে জুয়া খেলার ১৭৬টি ওয়েবসাইট বন্ধ করেছে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন।

বিজ্ঞাপন

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, ইন্টারনেটকে সব বয়সী মানুষের কাছে নিরাপদ রাখতে ক্ষতিকর কোনো সাইটে প্রবেশের সুযোগ রাখা হবে না।

সারাবাংলা/ইএইচটি/টিআর

পর্ন সাইট পর্ন সাইট বন্ধ বিটিআরসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর