Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকদের কোর্টে বসতে দিলেন বিচারপতি


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:২৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দাঁড়িয়ে খবর সংগ্রহ করার সময় সাংবাদিকদের বসতে দিলেন আদালতের জ্যেষ্ঠ বিচারপতি শেখ হাসান আরিফ। একইসঙ্গে ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমানের কাছে তিনি জানতে চান, সাংবাদিকরা পেছনের দিকে দাঁড়িয়ে থাকে কেন? জবাবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জানান, সাংবাদিকরা চাইলে পেছনের দিকে বসতে পারেন।

সংসদ সদস্যদের শপথের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি চলাকালে সোমবার (১৮ ফেব্রুয়ারি) হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি সাংবাদিকদেরকে সামনে থেকে দ্বিতীয় সারিতে বসতে বলেন।

জ্যেষ্ঠ বিচারপতি বলেন, পেছনের দিকে থাকলে আদালতের মন্তব্য গণমাধ্যমকর্মীদের শুনতে অসুবিধা হয়। প্রধান বিচারপতির বেঞ্চে এবং জাতীয় সংসদে সাংবাদিকদের বসার জন্য নির্ধারিত জায়গা আছে। কিন্তু হাইকোর্ট বিভাগে দেখছি না। এ সময় সাংবাদিকদের সামনের সারিতে বসার ব্যবস্থা করে দিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে মৌখিকভাবে নির্দেশ দেন তিনি।

এরপর ডেপুটি অ্যাটর্নি জেনারেল উপস্থিত সাংবাদিকদেরকে সামনের দিকে বসতে অনুরোধ করেন।

হাইকোর্ট বিভাগের বেঞ্চগুলোতে গণমাধ্যম কর্মীদের জন্য নির্ধারিত কোনো জায়গা নেই। গুরুত্বপূর্ণ মামলার শুনানিতে এবং রায় ঘোষণার সময় আদালত কক্ষে আইনজীবী ও বিচারপ্রার্থীদের উপস্থিতির কারণে অনেক সময় গণমাধ্যম কর্মীদের পেছনের দিকে দাঁড়িয়ে থাকতে হয়। অনেক সময় তথ্য নিতে পারেন না গণমাধ্যম কর্মীরা।

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর