Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জিয়ার দর্শন ছড়িয়ে দিতে হবে’


১৯ জানুয়ারি ২০১৮ ১১:৪৫

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও দর্শন নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমান ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে নয়াপল্টনে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি।

জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এ প্রদর্শনীতে জিয়াউর রহমানের শাসনামল ও মুক্তিযুদ্ধকালীন প্রায় ৭১টি ছবি ও পোর্ট্টেট স্থান পেয়েছে।

এ ছাড়া জিয়াউর রহমানের একটি আবক্ষ মূর্তি ও মুষ্ঠিবদ্ধ হাতের ভাষ্কর্যও  প্রদর্শনীতে স্থান পেয়েছে।

সকাল সাড়ে ৯টায় দিনব্যাপী প্রদর্শনী উদ্বোধন করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘জিয়াউর রহমান অবরুদ্ধ বাংলাদেশকে মুক্ত করেছিলেন, অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করেছিলেন। বাংলাদেশের মানুষকে নতুন করে স্বপ্ন দেখতে শিখিয়েছিলেন। সেই মহান নেতা, কিংবদন্তি নেতা, ক্ষণজন্মা পুরুষ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আজ ৮২তম জন্মবার্ষিকী।’

‘আজকের এই দিনে আমরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি এবং তার যে দর্শন, তার যে আদর্শ, সেগুলো অনুসরণ করে, ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা শপথ গ্রহণ করছি’— বলেন বিএনপির মহাসচিব।

দল ও খালেদা জিয়ার পক্ষ থেকে ছাত্রদলের নেতা-কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফখরুল বলেন, ‘বাংলদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আজকে এই জন্মবার্ষিকী উপলক্ষে অত্যন্ত সুন্দর একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। ছাত্রদলের প্রতি আমরা আহ্বান, প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে আদর্শ, তার যে দর্শন, সেটি ছড়িয়ে দিতে হবে নতুন প্রজন্মের মধ্যে। জিয়াউর রহমানের কালজয়ী দর্শনে তাদেরকে দীক্ষিত করে একটা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে যেতে হবে।’

বিজ্ঞাপন

উদ্বোধন শেষে প্রদর্শনী ঘুরে দেখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সঙ্গে ছিলেন  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবীর খান প্রমুখ।

সারাবাংলা/এজেড/আইজেকে

 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর