Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় ধাপে উপজেলায় ১ হাজার ৬২৬ জনের মনোনয়ন জমা


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১০:৪৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামী ১৮ মার্চ হতে যাওয়া দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে ১২৪টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ হাজার ৬২৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমার শেষ দিনে এই তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশনের সহকারী পরিচালক (জনসংযোগ) আশাদুল হক সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আশাদুল হক সারাবাংলাকে বলেন, ‘দ্বিতীয় ধাপের ৫ বিভাগের ১৬ জেলার ১২৪ উপজেলার তথ্য এসেছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪৮৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।’

ইসি সূত্র জানায়, গত ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ১৮ ফেব্রুয়ারি, যাচাই বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহণ ১৮ মার্চ।

এর আগে, প্রথম ধাপের ৮৬ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ১ হাজার ৮৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মার্চ মাসে চার ধাপে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুয়ায়ী- প্রথম ধাপে আগামী ১০ মার্চ ৮৭ উপজেলার নির্বাচন। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ ১২৯ উপজেলার এবং তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ ১২৭ উপজেলার নির্বাচন হবে।এছাড়াও আগামী ৩১ মার্চ এবং ১৮ জুন চতুর্থ ও পঞ্চম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে শেষ দুই ধাপের নির্বাচনের তফসিল এখনো ঘোষণা করা হয়নি।

সারাবাংলা/জিএস/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর