Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনে বাধা নেই’


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৫৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।
ঢাকা: চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো.নূরুজ্জামানের আদালত এ আদেশ দেন। এর ফলে প্রেসক্লাব নির্বাচনে আপতত আইনি বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদেশের পর অ্যাটর্নি জেনারেল বলেন, ‘হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এখন চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচনে বাধা নেই।’

এরআগে, গত ২৯ জানুয়ারি এক আবেদনের শুনানি নিয়ে নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। হাইকোর্ট। ওই আদেশের পর ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

হাইকোর্টের আদেশের পর আবেদনকারীর আইনজীবী অজি উল্লাহ জানিয়েছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে গত ১৫ জানুয়ারি বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান ফেরদৌস। পরদিন ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন তিনি। কিন্তু বিচারিক আদালত নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ না দিয়ে ২৪ ফেব্রুয়ারি আবেদনটির ওপর শুনানির দিন ধার্য করেন। এ অবস্থায় তিনি হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি শেষে নির্বাচন স্থগিত করে আদেশ দিয়ে ২৪ তারিখ ওই আবেদনের ওপর শুনানি করতে বলেছেন হাইকোর্ট।
/সারাবাংলা/ এজেডকে/এমএনএইচ

আইন-বিচার চট্টগ্রাম প্রেসক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর