Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ২১:১৭

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে এই শাখার সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি রেজয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সাথে ক্যাম্পাসে সব ধরনের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হলো।

একই সাথে দ্রুত গ্রহণযোগ্য, মেধাবী, সৃজনশীল ও মানবিক নেতৃত্ব উপহার দেওয়া হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে ২০১৭ সালের ১৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এতে তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদক করা হয়।

কিন্তু কমিটি গঠনের পর থেকেই বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে কমিটির নেতাকর্মীরা। ক্যাম্পাসে বিশৃঙ্খলা ও ক্যাম্পাসের বাইরে টেন্ডারবাজি-চাঁদাবাজির বেশ কিছু অভিযোগ ওঠে কমিটির সদস্যদের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে গত বছরের ৩ এপ্রিল নগর ভবনে টেন্ডার নিয়ে মারামারির ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। যদিও পরে স্থগিতাদেশ তুলে নেওয়া হয়।

চলতি মাসে ফের উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস। এতে দফায় দফায় সংঘর্ষে শতাধিক ছাত্রলীগ নেতা, শিক্ষক ও সাধারণ শিক্ষার্থী আহত হন। এর প্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি ফের কমিটি স্থগিত ও তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরই মধ্যে গতকাল (১৮ ফেব্রুয়ারি) আবার সংঘর্ষে লিপ্ত হয় দু’পক্ষ। এতে সাংবাদিকসহ প্রায় ৫০ জন আহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর