Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ কোটি টাকা আত্মসাতের মামলায় বাংলাটেলের ম্যানেজার রিমান্ডে


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ২১:৪৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অর্থ আত্মসাৎ মামলায় বাংলাটেল লিমিটেডের সাবেক ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূঁইয়ার (৩২) ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ওয়াহিদুর রহমান বাংলাটেলের প্রায় সাড়ে ৯ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

শুনানি শেষে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ জসিম এই আদেশ দেন। এদিন মামলাটির তদন্তকারী কর্মকর্তা, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপরিদর্শক মো. জাকির হোসেন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর আসামি মো. ওয়াহিদুর রহমান ভূইয়া বাংলাটেলের ম্যানেজার (ফাইন্যান্স) হিসেবে যোগ দেন। ভারতীয় এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন প্রতিষ্ঠানের বিল ভাউচার তৈরি এবং হস্তান্তরের দায়িত্ব ছিল তার। পরের বছরের ২৬ আগস্ট স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নেন। চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেলের অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখা যায়, বিল ভাউচার এয়ারটেল ও টাটা কমিউনিকেশন কোম্পানিতে না পাঠিয়ে মালেশিয়ান দুইটি কোম্পানি ‘টেল মোল্ডস ওয়ার্ল্ড এসডিএন বিএইচডি’ ও ‘ডেকল রায়া এসডিএন বিএইচডি’র হিসাবে হস্তান্তর করা হয়েছে। প্রাইম ব্যাংকের বনানী শাখা থেকে ৯ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৬৪ টাকা পাঠানো হয়।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. খোরশেদ আলম এবং মাইনুদ্দিন আহমেদ সেলিম। শুনানিতে ওয়াহিদুর রহমানের রিমান্ড বাতিল চাওয়া হয়। সেই সঙ্গে জামিনের আবেদন জানানো হয়।

রাষ্ট্রপক্ষে ছিলেন রমনা জিআরও শাখার উপপরিদর্শক নিজাম উদ্দিন এবং বাদী পক্ষের ব্যক্তিগত আইনজীবী মো. মবিনুল ইসলাম, আজাদ রহমান, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি।

বিজ্ঞাপন

গত ১৮ ফেব্রুয়ারি আসামি বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর