Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রথম বিয়ের কথা গোপন রাখায় দ্বিতীয় স্ত্রীর হাতে স্বামী খুন’


২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: প্রথম সংসারের স্ত্রী-সন্তানের কথা গোপন রেখে বগুড়ার মেয়ে আশা আক্তারকে বিয়ে করেন চট্টগ্রামের শামীম। বিয়ের পর আশা বুঝতে পারে, সে প্রতারণার শিকার হয়েছে। প্রতারিত হওয়ার ক্ষোভ থেকে ‘ভালোবাসার’ মানুষটিকে ঘুমন্ত অবস্থায় মুখের পর কম্বল চাপা দিয়ে গলা কেটে নৃশংসভাবে খুন করে আশা।

গলা কাটার পর স্বামীকে দেখে নিজেই আঁতকে ওঠে। কিন্তু এরপর আবারও মুখের ওপর বিছানার চাদর দিয়ে এলোপাতাড়ি কোপায়। পরে পালিয়ে যায় চট্টগ্রাম থেকে বগুড়ায়।

নগরীর পাহাড়তলী থানা পুলিশ লাশ উদ্ধারের পর টানা চারদিন ধরে তদন্ত চালিয়ে নিহতের পরিচয় নিশ্চিতের পাশাপাশি অভিযান চালিয়ে আশাকে গ্রেফতার করেছে। এর মধ্যদিয়ে সূত্রবিহীন চাঞ্চল্যকর এই ঘটনার রহস্যও উন্মোচন হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে নগরীর পাহাড়তলী থানার আব্দুল আলী নগরের নেছারিয়া মাদ্রাসার সামনে প্রয়াত ইউসুফ মিয়ার কলোনির একটি বাসা থেকে মো. শামীমের (৩০) লাশ উদ্ধার করে পুলিশ। পেশায় বাবুর্চি শামীমের বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায়। থাকতেন চট্টগ্রাম নগরীর খুলশী থানার ঢেবারপাড় এলাকায় মা, এক বোন এবং স্ত্রী ও ছেলেকে নিয়ে।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ সারাবাংলাকে বলেন, ‘ভাড়া নেওয়া বাসাটিতে সকালে স্ত্রীকে নিয়ে উঠেছিলেন শামীম। বাড়ির মালিকের কাছে নাম-ঠিকানা কিছুই ছিল না। সে জন্য লাশ উদ্ধারের সময় আমরা নাম-ঠিকানা কিছুই পাইনি। তবে আমরা তথ্য পাই, বাড়ির মালিকের মেয়ে তানিয়াকে বাসায় ওঠার আগে নিহত ব্যক্তি কয়েকবার ফোন করেছিলেন। কিন্তু পরে নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছিল। সেই ফোন কলের সূত্র ধরে আমরা অনুসন্ধান চালিয়ে শামীমের বাসার ঠিকানা পাই এবং স্বজনদের খুঁজে বের করি। শামীমের মা ও প্রথম স্ত্রী তার লাশ শনাক্ত করেন।’

বিজ্ঞাপন

শামীম ফেসবুকে এক মেয়ের সঙ্গে নিয়মিত কথা বলত প্রথম স্ত্রীর দেওয়া এমন তথ্যের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে আশা আক্তারের বিষয়ে জানা যায় এবং মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) তাকে বগুড়া থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ওসি।

শামীম হত্যার বিষয়ে সিএমপির ব্রিফিং

আশা আক্তার (২৩) বগুড়া শহরের ঠনঠনিয়া নতুনপাড়া এলাকার আব্দুল আজিজের মেয়ে। বগুড়া শহরে একটি বায়িং হাউজে চাকরির পাশাপাশি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে আশা এবারের এসএসসি পরীক্ষার্থী বলেও জানিয়েছেন ওসি।

গ্রেফতারের পর আশাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া সারাবাংলাকে জানান, একবছর আগে ফেসবুকে আশা আক্তারের সঙ্গে পরিচয় হয় শামীমের। পরিচয়ের সময় শামীম তার বাবুর্চি পেশা এবং আগের সংসারের তথ্য গোপন করে। একপর্যায়ে দুজনের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।

পরে বগুড়ায় গিয়ে আশা’র সঙ্গে দেখা করেন শামীম। এক পর্যায়ে শামীমের সঙ্গে আশার বিয়ে হয়।

এসআই অর্ণব জানান, চারমাস আগে আশা’র পরিবারের সম্মতিতে দু’জনের বিয়ে হয়। বগুড়া শহরে একটি বাসা ভাড়া করে বসবাস শুরু করেন। তবে শামীমের মা ও প্রথম স্ত্রী কেউই বিষয়টি জানত না। বিয়ের পরপরই প্রথম স্ত্রী ও সন্তানের কথা জেনে যায় আশা। এরপরও স্বামীকে নিজের করে রাখার আপ্রাণ চেষ্টায় আশা এনজিও থেকে ৬৫ হাজার টাকা ঋণ নিয়ে শামীমকে একটি টমটম গাড়ি (ইজিবাইক) কিনে দেয়। এর আগেও ৩০ হাজার টাকা শামীমকে দেয়।

কিন্তু টমটমটি মাত্র তিনদিন চালিয়ে শামীম আশাকে না জানিয়ে চট্টগ্রামে চলে আসে। এতে আশা চরমভাবে ক্ষুব্ধ হয়। শামীমের সঙ্গে যোগাযোগ করলে সে আশাকে টমটম গাড়িটি বিক্রি করে টাকা নিয়ে চট্টগ্রামে চলে আসার প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি হয়ে আশা তিনদিন সময় চায় শামীমের কাছে। তিনদিন পর আশা ঢাকার সায়েদাবাদে আসবে, শামীম তাকে সায়েদাবাদ থেকে চট্টগ্রামে নিয়ে আসবে- এমন কথা হয় তাদের মধ্যে।

বিজ্ঞাপন

‘মূলত প্রথম বিয়ের কথা গোপন রাখায় আশা এই তিনদিন ধরে তার স্বামীকে খুন করার পরিকল্পনা করে। যে স্বামীকে এতকিছু করেও নিজের করে রাখতে পারল না, তার সঙ্গে সংসার করবে না এবং তাকেও দুনিয়াতে রাখবে না- এমন শপথ নেয় আশা। বগুড়া শহরের রেললাইনের পাশে একটি খোলাবাজার থেকে ছুরি কিনে সেটিতে শান দেয় আশা। মাকে প্র্যাকটিক্যাল খাতা দেখানোর জন্য বান্ধবীর বাসা যাচ্ছে বলে বেরিয়ে পড়ে ঢাকার উদ্দেশে। ব্যাগে নেয় ছোরাটি। ঢাকায় পৌঁছে আশা ও শামীম দু’জনই তাদের যাতে কেউ খুঁজে না পায় সে জন্য মোবাইল ভেঙে সিম নষ্ট করে ফেলে। এরপর দুজনে ১৬ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রাম নগরীতে পৌঁছে ভাড়া করা বাসায় ওঠে।’

হত্যাকাণ্ডের বিবরণ দিয়ে এসআই অর্ণব বড়ুয়া বলেন, ‘ভোরে বাসায় ওঠার পর আশা দোকানে গিয়ে দুজনের জন্য কলা-কেক কিনে আনেন। দু’জনে মিলে খাওয়ার পর শামীম গোসল সেরে ঘুমিয়ে পড়ে। বাসায় একটি লাল কম্বল ও বিছানার চাদর ছিল। ঘুমন্ত শামীমের মুখ প্রথমে সেই কম্বল দিয়ে চেপে ধরে আশা গলায় ছুরি চালিয়ে দেয়। কম্বল তোলার পর রক্তাক্ত চেহারা দেখে সে ১০ মিনিট স্তব্ধ হয়ে বসে থাকে। এরপর মুখের ওপর একটি চাদর দিয়ে দেয়। পরে আরও তিনবার সে মুখের ওপর ছুরিকাঘাত করে। এতে বীভৎস অবস্থা হয় শামীমের মুখমণ্ডলের। কয়েক মিনিটের মধ্যে রক্তমাখা পোশাক পাল্টে আশা বগুড়ার উদ্দেশে বাসে রওনা দেয়।’

পাহাড়তলী থানার ওসি সদীপ কুমার দাশ সারাবাংলাকে বলেন, ‘আমরা ওই মেয়ের বাসা থেকে তার রক্তমাখা জামা উদ্ধার করেছি। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে- এই খুনের ঘটনা সে একাই ঘটিয়েছে। মূলত প্রতারিত হওয়ার ক্ষোভ সহ্য করতে না পেরে সে স্বামীকে হত্যা করেছে বলে জানিয়েছে।’

এদিকে হত্যাকাণ্ড ও আসামি গ্রেফতারের বিষয়ে বিস্তারিত জানাতে বুধবার দুপুরে সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন হয়েছে।

এতে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান, উপ-কমিশনার (পশ্চিম) ফারুকুল ইসলাম, অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) কামরুল ইসলাম, সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) পংকজ বড়ুয়া এবং পাহাড়তলী থানার ওসি সদীপ কুমার দাশ।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম স্ত্রীর হাতে খুন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর