Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চকবাজারে একটি পাঁচতলা ভবনে আগুন, দগ্ধ ১৮


২০ ফেব্রুয়ারি ২০১৯ ২৩:১৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর চকবাজার থানার শাহী মসজিদের পাশের একটি পাঁচতলা ভবনে আগুন লেগেছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে ভবনটিতে আগুন লাগে। এ সময় পাশের  একটি চারতলা ভবনেও আগুন ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ১৬ জনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এবং ২ জনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিডফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট একযোগে কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান। এছাড়া আশেপাশের ভবনগুলো খালি করে সেখানকার বাসিন্দাদের অন্য স্থানে সরিয়ে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সিদ্দীকুর রহমান জানান, সেখানে ইতোমধ্যে আব্দুল মান্নান (৬০) এবং হেলাল উদ্দীন (১৮) নামে দুইজন ভর্তি হয়েছেন। দুজনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা জানিয়েছেন, একটি পুরনো ভবন ধসে তারা চাপা পড়েন। সেখানেই তারা অগ্নিদগ্ধ হয়েছেন।

চকবাজারে আগুনে দগ্ধ

এছাড়া একটি চারতলা ও একটি পাঁচতলা ভবনে আগুন জ্বলছে। এগুলোর নিচে খাবার হোটেল এবং ত্রিশটির ওপরে প্লাস্টিক ও কেমিক্যালের দোকান রয়েছে।

তবে কীভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি বলেও জানান তিনি।

এদিকে আগুনে দগ্ধ এবং ভবন থেকে নামার সময় আহত অর্ধশত ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন, দগ্ধদের মধ্যে রেজাউল (২১) ও জাকির হোসেনের (৫০) অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

বাকিরা হলেন, সেলিম (৪৫), আনোয়ার (৫০), মোস্তাফিজ (৪০), জাহিদুল (২৮), ইভান (৩০), মাহমুদ (৫৭), রামিম (১২), সালাউদ্দিন (৫০), মোজাফ্ফর হোসেন (৩২), সোহাগ (২৬) সোহান (৩৫), ফজর আলী (২৫), হেলাল (২৫) ও সুজন (৪০)। এদের সবাইকে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহত অবস্থায় অন্তত ৪০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তারা হলেন, আল-আমিন (৩৫), কাউছার (৩০), জাহাঙ্গীর (২৩), ছালাম (৩০), রবিউল (৪০), সালাউদ্দিন (৩৪), আনিছুর রহমান (৫০), তানজিল (১৪), রমজানসহ (১২) আরও অনেকে।

সারাবাংলা/এসএইচ/এমআই/এমএনএইচ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর