Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়ন্ত্রণে চকবাজারের আগুন, ১১ লাশ উদ্ধার


২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৩৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর অবশেষে নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর চকবাজারে লাগা আগুন। বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণের ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস। ৩৭ টি ইউনিটের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) একেএম শাকিল নেওয়াজ এই ঘোষণা দেন। তিনি জানান, এখন পর্যন্ত ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন সেখানে উপস্থিত ছিলেন। মেয়র বলেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে যা কিছু করা প্রয়োজন তার সব করা হবে। আগুন যেহেতু নিয়ন্ত্রণে এসেছে সেহেতু এখন সার্চ কমিটির মাধ্যমে দেখা হবে ভবনগুলোর ভেতরে আর কোনও মৃতদেহ আছে কি না কিংবা কেউ কোথাও আটকা পড়েছেন কি না।

এসময় মেয়র নগরবাসীকে আতঙ্কিত না হয়ে ধৈর্য্য ধরতে বিনীত অনুরোধ করেন।

চারটি ভবনে ছড়ায় আগুন, উদ্ধার হচ্ছে লাশ

তবে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণের ঘোষণা দিলেও হাজী ওয়াহেদ ম্যানসনে এখনও আগুন জ্বলতে দেখা গেছে। এই আগুনও দ্রুত নিভিয়ে ফেলবেন বলে আশা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ঘটনাস্থল থেকে সারাবাংলার প্রতিনিধি জানিয়েছেন, ওয়াহেদ ম্যানসন ভবনটি এখন কেবল কংকালের মতো দাঁড়িয়ে আছে। যে কোনও সময় সেটি ধসে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে, ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে আহত এবং চিকিৎসাধীনদের নামের তালিকা ঝুলিয়ে দেওয়া হয়েছে। ঢামেকের সব চিকিৎসকের ছুটি বাতিল করা হয়েছে। সবাইকে হাসপাতালে উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ঘটনায় আহতদের সরকারের পক্ষ থেকেই সব ধরনের ওষুধ দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এর আগে বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে প্রথমে ওয়াহেদ ম্যানসনে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যেই এর পাশের আরও একটি চারতলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। সব মিলিয়ে মোট চারটি ভবনে আগুন লাগে। স্থানীয়রা জানিয়েছেন, আগুন লাগা চারটি ভবনের নিচে কমপক্ষে ত্রিশটির বেশি কেমিক্যাল গোডাউন রয়েছে। এসব গোডাউনের মধ্যে কয়েকটিতে গ্যাস সিলিন্ডার, বার্মিজ স্যান্ডেল, পারফিউম মজুদ করা ছিল। ভবনে লাগা আগুন এসব গোডাউনে ছড়িয়ে পড়লে আগুনের ভয়াবহতা বাড়তে শুরু করে। যে শব্দ পাওয়া যাচ্ছে তা পারফিউমের বোতল বিস্ফোরণের।

সারাবাংলা/এসএইচ/ইউজে/এসএমএন

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর