Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চকবাজার পরিদর্শনে ডিএসসিসি’র তদন্ত দল


২২ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:৪৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: চকবাজারের চুড়িহাট্টায় হাজী ওয়াহেদ ম্যানসনে আগুনের ঘটনায় তদন্তে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তদন্ত দল। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ১০ সদস্যের এই তদন্ত দল ঘটনাস্থলে পৌঁছান।

ডিএসসিসি’র তদন্ত দলে রয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মেহেদী আহমেদ আনসারী ও অধ্যাপক ড. ইশতিয়াক আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এস এম জুলফিকার রহমান, ডিএসসিসি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও মো. জাফর আহমেদ, ডিএসসিসি’র প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম, রাজউকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলাম, পরিচালক মো. শাহ আলম ও অথরাইজড অফিসার মো. নুরুজ্জামান জহির।

এর আগে, বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এ অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন। পরে বিকেল সাড়ে ৫টা থেকে ডিএসসিসি’র পরিচ্ছন্নতাকর্মীরা ধ্বংসস্তূপ সরাতে কাজ শুরু করেন।

আরও পড়ুন- ‘গ্যাস সিলিন্ডারের নামে পারমানবিক বোমা চাই না’

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে আগুন লাগে চুড়িহাট্টার হাজী ওয়াহেদ ম্যানসনে। প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলছেন, ওয়াহেদ ম্যানসনের সামনে দাঁড়িয়ে থাকা একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। কেউ বলছেন, আগুনের সূত্রপাত হোটেল আমানিয়া থেকে। কেউ মনে করছেন, ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার কেমিক্যালের গোডাউন থেকেই শুরু আগুনের। তবে কেমিক্যালের গোডাউনে আগুন লাগার পর তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আশপাশের কয়েকটি ভবনে।

ভয়াবহ এ আগুনে পুড়ে এখন পর্যন্ত ৬৭ জনের মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। আহত হয়েছেন আরও ৪১ জন।

এদিকে, এ ঘটনা তদন্তে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটিরও আজ সকাল ১০টায় ঘটনাস্থল পরিদর্শনের কথা রয়েছে।

আরও পড়ুন-

বাণিজ্য এলাকা ও বসতি একসঙ্গে চলতে পারে না: স্বাস্থ্যমন্ত্রী

সকালে চকবাজার পরিদর্শনে যাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

আগুনে পোড়া ১৪জনকে দাফন, আজিমপুর খোলা থাকবে ২৪ ঘণ্টা

সারাবাংলা/এআই/টিআর

চকবাজারে আগুন তদন্ত দলের পরিদর্শন


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর