Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু


২২ ফেব্রুয়ারি ২০১৯ ১০:৩৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মুন্সীগঞ্জ ও রাজবাড়ী: ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পাঁচ ঘণ্টা ও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুই ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। কুয়াশা কেটে গেলে দুই রুটেই ফের ফেরি চলাচল শুরু হয়েছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ভোর ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে। এসময় ঘাট ছেড়ে যাওয়া সাতটি ফেরি দুর্ঘটনা এড়াতে মাঝ পদ্মায় বিভিন্ন পয়েন্টে নোঙর করে রাখা হয়। পরে কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে ৯টার দিকে এই রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

আরও পড়ুন- ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

অন্যদিকে, দুর্ঘটনা এড়াতে শুক্রবার সকাল ৭টা ২০ মিনিট থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম সারাবাংলাকে বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চালকেরা নৌরুটের অদূরেও দিক, মার্কা ও সিগন্যাল বিকন বাতি নির্ণয় করতে পারছিলেন না। তাই দুর্ঘটনা এড়াতে বাধ্য হয়ে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তিনি জানান, শিমুলিয়া ঘাট এলাকায় ফেরি পারাপারের জন্য ছোট-বড় প্রায় একহাজার যানবাহন অপেক্ষমাণ। এর মধ্যে ট্রাকের সংখ্যা বেশি। বেলা বাড়ার সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়তে পারে।

অন্যদিকে বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যাবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল আমিন সারাবাংলাকে বলেন, ঘন কুয়াশার কারণে পদ্মা নদীর দিকনির্দেশনা বাতিগুলো ঝাপসা হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে দৌলতদিয়া ঘাটে ফেরি পারাপারের জন্য যানবাহনের তেমন চাপ নেই বলে জানান তিনি।

সারাবাংলা/টিআর

ঘন কুয়াশা দৌলতদিয়া-পাটুরিয়া নৌচলাচল শিমুলিয়া-কাঁঠালবাড়ি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর