Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসু নির্বাচনে একক প্যানেল দিচ্ছে কোটা আন্দোলনকারীরা


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৫৬

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাকা: ডাকসু নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনে গড়ে ওঠা ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এককভাবে প্যানেল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার সংগঠনটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়। পরিষদের একাধিক নেতা সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে কোটা আন্দোলনকারিরা প্রগতিশীল ছাত্র জোটের সঙ্গে জোট করবে বলে শোনা যাচ্ছিল। ছাত্রলীগও তাদের প্যানেলে নির্বাচন করার জন্য আন্দোলনকারীদের প্রস্তাব দিয়েছিল।

বিজ্ঞাপন

সূত্র জানিয়েছে,  সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শুক্রবার তাদের সদস্যদের নিয়ে একটি সভা করে। সভায় নির্বাচন সংক্রান্ত  একটি বিতর্ক হয় যে তারা কিভাবে নির্বাচন করবে। সেখানে অধিকাংশ নেতাকর্মী কোনো জোটে না গিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচন করার সিদ্ধান্ত দিয়েছে। তবে তারা নির্বাচন সংক্রান্ত কোনো দাবি আদায় প্রয়োজন হলে যেকোনো জোটের সঙ্গে মিলে আন্দোলন সংগ্রাম করবে ।  সাধারণ ছাত্র পরিষদ যারা বিভিন্ন সময়ে ছাত্রদের অধিকার আদায়ের জন্য আন্দোলন করেছে তাদেরকে প্রার্থী করবে বলেও জানা গেছে। এক্ষেত্রে তারা কোটা সংস্কার আন্দোলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে আন্দোলন, সাত কলেজ বিরোধী আন্দোলনে নেতৃত্ব দানকারীদের প্রাধান্য দিবে।

জানতে চাইলে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান সারাবাংলাকে বলেন,  ‘আপাতত ডাকসু নির্বাচনে একক প্যানেল দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। এখনই কারও সাথে জোটবদ্ধ হয়ে নির্বাচনে যাচ্ছি না । তবে পরিস্থিতির কারণে আমরা যেকোনো সময়ে সিদ্ধান্ত পরিবর্তন করতে পারি। সেটা সময়ের উপরে নির্ভরশীল। সকলের আন্তরিক সহযোগিতা এবং ভালোবাসা কামনা করছি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নির্বাচন সংক্রান্ত আমরা ১৩ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি গঠন করেছি। কমিটির প্রধান হাসান আল মামুন।  আমরা গণতান্ত্রিকভাবে এগোচিছ।

সারাবাংলা/কেকে/জিএস।

 

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর