Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনজীবী সহকারী আইন শিগগিরই হবে: আইনমন্ত্রী


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আইনজীবী সহকারীদের পেশাগত স্বীকৃতির আইন শিগগিরই সংসদে নিয়ে যাওয়া হবে। তার আগে ড্রাফট ও ভেটিং পর্যায়ের জন্য কিছু সময় দিতে হবে। এছাড়া স্টেক হোল্ডারদের সঙ্গে আবারও বৈঠকের কথা বলেন মন্ত্রী।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সুপ্রিম কোট বার অডিটোরিয়ামে সরকারের আইনজীবী চার মন্ত্রীকে সংবর্ধনা দেয় আইনজীবী সহকারী সমিতি। সেখানে সমিতির পক্ষ থেকে সহকারীদের পেশাগত স্বীকৃতির জোর দাবি উপস্থাপন করা হয়।

আরও পড়ুন: দেশের সব বারে বঙ্গবন্ধুর আদর্শকে শক্ত করতে হবে: আইনমন্ত্রী

পরে সংবর্ধিত অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ২০০০ সাল থেকে এ আইন করার প্রক্রিয়া শুরু হয়। তাহলে এতদিন কেন হলো না?

‘আসলে আপনাদের সামনে অনেকেই আইন করার পক্ষে থাকলেও আড়ালে বিপক্ষে বলেন। তবে এবার আইন হবে। শিগগিরই মন্ত্রীসভায় উঠানো হবে। তার আগে কিছু সময় দিতে হবে। ভেটিং এবং স্টেক হোল্ডারদের সঙ্গে আবারও বৈঠক করার কথা বলেন মন্ত্রী।

আরও পড়ুন: খালেদা জিয়ার ১০ বছরের সাজা বেশি নয়: আইনমন্ত্রী

এ সময় আইনমন্ত্রীর প্রতি হাত তুলে সম্মতি দেন আইনজীবী সহকারী সমিতির সদস্যরা। গণপূর্ত মন্ত্রী, রেলপথ মন্ত্রী ও বিমান পর্যটন মন্ত্রী সকলেই পক্ষে থাকবেন বলে জানান আইনমন্ত্রী। তিনি বলেন, মন্ত্রী পরিষদে এটা পাস হবে এরপরে সংসদে পাস হবে।

আইনমন্ত্রী বলেন, খালেদা আন্দোলনের চেষ্টা করে অগ্নিসন্ত্রাস করেছে। তারা এ অডিটোরিয়ামে বসে বসে ঘুমিয়েছেন, আর বলেন গণশুনানি করেছেন। জনগণ সঙ্গে নাই বলে অডিটোরিয়ামে শুনানি করতে হয়েছে।

আরও পড়ুন: রোহিঙ্গাদের স্বস্তিতে থাকার ব্যবস্থা করা হচ্ছে: আইনমন্ত্রী

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে আরও বক্তব্য দেন, বিমান পরিবহন ও পযটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, গণপূর্ত মন্ত্রী ‍ শ ম রেজাউল করিম, রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ অনেকে।

সারাবাংলা/এসএ/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর