Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অনেক কিছু মনে করতে পারছেন না আইভী’


১৯ জানুয়ারি ২০১৮ ১৮:৩৪

স্পেশাল করেসপন্ডেন্ট

মাঝে মাঝে অনেক কিছু মনে করতে পারছেন না নারায়ণগঞ্জের সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। চিকিৎসকদের পরামর্শ, তাকে আরও কয়েকদিন পর্যবেক্ষণে থাকতে হবে।

শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে ল্যাব এইড হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. বরেণ চক্রবর্তী এসব কথা বলেন।

তিনি বলেন, উনার অবস্থা স্থিতিশীল রয়েছে। হার্টের পরীক্ষা করানো হয়েছে, কোনো কিছু ধরা পড়েনি। কিন্তু আমাদের এখানে আসার পরপরই আমরা একটি সিটি স্ক্যান করি, সেই রিপোর্টও হাতে পেয়েছি। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে, আর পেছন দিকে রক্তপাত দেখা গেছে। এ ধরনের রোগীর ক্ষেত্রে যেটা হয়, যদি রক্তপাত বেড়ে না যায়- তাহলে রোগীর অবস্থা স্থিতিশীল থাকে। কিছু কিছু ক্ষেত্রে তিন থেকে চার দিনের মধ্যে রক্তক্ষরণ বেড়ে যেতে পারে। ঝুঁকিটা ওখানে।

বরেণ চক্রবর্তী বলেন, উনি অফিসে কাজ করতে করতে অসুস্থ হয়ে পড়েন। শ্বাস কষ্ট হচ্ছিল, ব্লাড প্রেসার ড্রপ করে। আমাদের ওখান থেকে ইনফর্ম করা হয়েছিল- মাঝ বয়সী কারও এ রকম হলে সাধারণত দুইটা বিষয় হয়- একটা হলো হার্ট অ্যাটাক, আরেকটা কার্ডিও লজিক্যাল শক। ওই ভেবেই আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। এখানে আসার পর যেহেতু বিষয়টা কার্ডিও লজিক্যাল হতে পারে, নিউরোলজিক্যালও হতে পারে- আমরা সেভাবেই ইনভেসটিগেশন করেছি।

নিউরো সার্জন এবং নিউরোলজিস্ট সবাই মিলে আজ আমরা আবার তাকে দেখেছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএম) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসেছিলেন। গতকাল এবং আজ তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

আজ সকালে আমি, ডা. আশরাফ আলী, ডা. মাসুদ আনোয়ার, ডা. আব্দুল জাহেদ- চারজন মিলে আমরা তাকে পর্যবেক্ষণ করেছি। উনার অবস্থা আজও স্থিতিশীল রয়েছে। তার বাম পায়ে আঘাত রয়েছে, জায়গাটা ফুলে ছিল। আজ ওষুধ খাওয়ার পরে ব্যথাটা অনেক কমে গেছে, ফোলাটাও কমে গেছে। আগামীকাল আবার তার সিটি স্ক্যান করা হবে। গতকাল এবং আগামীকালকের রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর