Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত দাবিতে ঢাবি ভিসি কার্যালয়ের সামনে ছাত্রদলের অবস্থান


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৩৫

।।ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢা‌বি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের কেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে স্থাপনসহ সাত দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দি‌কে বিশ্ববিদ্যাল‌য়ের মধুর ক্যা‌ন্টিন থে‌কে মি‌ছিল নিয়ে ভি‌সি কার্যাল‌য়ের সামনে গিয়ে স্লোগান দিতে থাকেন সংগঠনটির নেতাকর্মীরা।

সমা‌বে‌শে ছাত্রদ‌লের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপ‌তি আল মে‌হেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সি‌দ্দিকী ‌সি‌নিয়র সহ সভাপ‌তি হা‌ফিজুর রহমান, তানভীর রেজা রু‌বেল, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হাসান, শ‌ফিকুর রহমান শ‌ফিকসহ প্রায় শতা‌ধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমা‌বে‌শে থে‌কে ছাত্রদ‌লের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান ব‌লেন, আমরা ঢাব‌ি প্রশাসনের কা‌ছে বারবার দা‌বি-দাওয়া নি‌য়ে গে‌ছি। কিন্তু তারা কোনো দা‌বি মূল্যায়ন ক‌রে‌নি। ম‌নে হ‌চ্ছে প্রশাসন ছাত্রলীগ‌কে ডাকসু‌তে বিজয়ী করার জন্য কাজ করছে। হলগু‌লো‌তে কোনো সহাবস্থান নেই। আমরা দখলদা‌রি‌ত্বের প‌রি‌বেশ থে‌কে ভোটকেন্দ্র একাডেমিক ভব‌নে স্থানান্তর করার জোর দা‌বি জানা‌চ্ছি। এসময় তি‌নি ডাকসুর রিটা‌র্নিং কর্মকর্তা সকল দ‌লের সমন্বয়ে করার দা‌বি জানান।

ঢা‌বি সভাপ‌তি আল মে‌হেদী তালুকদার ব‌লেন, রি‌টের মাধ্যমে ডাকসু নির্বাচ‌নের দীর্ঘ ২৮ বছর পর আমরা দেখ‌তে পা‌চ্ছি। ডাকসু নির্বাচন ক‌মিশন ডাকসু ভোটার ও প্রার্থী হওয়ার যোগ্যতা ৩০ বছর ক‌রে‌ছে। ছাত্রদ‌লের শীর্ষ নেতাদের বাদ দি‌তেই এটা করা হ‌য়ে‌ছে। আমরা ডাকসু নির্বাচনকে কল‌ঙ্কিত হ‌তে দিব না।

বিজ্ঞাপন

সমা‌বেশ থে‌কে আরও বলা হয়, ছাত্রদল ডাকসু নির্বাচ‌নে অংশগ্রহণ কর‌তে চাই, আমরা সাত দফা দা‌বি দি‌য়ে‌ছি। আপনারা ভোট‌কেন্দ্র একাডেমিক ভব‌নে স্থানান্তর করুন। ভোটার বৈষম্য করা হ‌য়ে‌ছে অভিযোগ ক‌রে বলা হয়, ৩০ বছর বয়স ও ছাত্রত্ব থাকা স‌ত্ত্বেও ছাত্রদ‌লের অনেককে ভোটার করা হয়‌নি। দলীয় প্রভো‌স্টের অধীন হল সংস‌দে নির্বাচন সুষ্ঠু হ‌বে কি না তা নি‌য়ে আশঙ্কা প্রকাশ ক‌রেন।

উল্লেখ্য, ১১ ফেব্রুয়ারি (সোমবার) ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।  ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।  ভোটগ্রহণ হবে ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সারাবাংলা/কেকে/এমএইচ

আরও পড়ুন

সহাবস্থান নিশ্চিতে ডাকসু নির্বাচন ৩ মাস পেছানোর দাবি ছাত্রদলের

ডাকসুর জন্য ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

ডাকসু নির্বাচনের তফসিল ৩ মাস পর চায় ছাত্রদল, উপাচার্যের না

ছাত্রদল ডাকসু নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর