Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে রিট


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ভোটার তালিকায় নাম না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন ঢাকা বিশ্বেবিদ্যালয়ের এক শিক্ষার্থী।

রোববার (২৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রী ও ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্রী বিষয়ক সম্পাদক ফাহমিদা মজিদ। রিটকারীর পক্ষে আইনজীবী হিসেবে আছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

আরও পড়ুন: ডাকসু নির্বাচন বয়কট করতে পারে ছাত্রদল

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, ভোটার তালিকায় রিটকারীর নাম না থাকায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটের নির্বাচনের তফসিল স্থগিত চাওয়া হয়েছে।

আগামীকাল (২৫ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে তিনি জানান।

আরও পড়ুন: ঢাবি ভিসি কার্যালয়ের সামনে ছাত্রদলের অবস্থান

গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই।

নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ভোটগ্রহণের জন্য ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

বিজ্ঞাপন

ডাকসু ডাকসু নির্বাচন ডাকসু নির্বাচন স্থগিতে রিট

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর