Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাগিং বন্ধে সচেতনতা বাড়াতে জাবিতে র‌্যালি


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩০

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জাবি: র‌্যাগিং বন্ধে সচেতনতা বাড়াতে র‌্যালি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। রোববার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শহীদ মিনার থেকে র‌্যালিটি শুরু হয়। সেলিম আল দীন মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি বলেন, র‌্যাগিং একটি অপসংস্কৃতি। এই অপসংস্কৃতি থেকে সবাইকে বের হয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়া সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, র‌্যাগিং একটি অপরাধমূলক কর্মকাণ্ড, তাই এর সঙ্গে জড়িতদের অবশ্যই শাস্তি পেতে হবে। র‌্যাগিংয়ের বিষয়ে প্রমাণ পেলেই বহিষ্কার করা হবে।

আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ছাত্র-কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার।

এর আগে সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা র‌্যাগিং বিরোধী প্লাকার্ড হাতে শহীদ মিনার চত্বরে জড়ো হয়। ‘যে সিনিয়র ম্যানারস শেখায়, সেই সিনিয়র ভালোবাসে না’, ‘ফাপড় আর ইন্টিমেসি-এক সঙ্গে হয় না’, ‘নিজেদের দেবো চেক, দেবো না আর র‌্যাগ’, ‘ভয় দেখিয়ে ভাই ডাকিয়ে, ভাই হওয়া যায় না’, ‘র‌্যাগিং এর মধ্যে নয়, এসো ভাই- বোনের সম্পর্কে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করি’ শ্লোগান লেখা ছিল প্লাকার্ডে।

আগামীকাল (সোমবার) একই সময় বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশ’ ভাস্কর্যের সামনে থেকে ফের র‌্যাগিং বিরোধী র‌্যালির কর্মসূচি ঘোষণা করা হয়।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর