Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে কোটায় ভর্তি শেষ না হতেই প্রথম বর্ষের ক্লাস শুরু!


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৫৭

।। তহিদুল ইসলাম, ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ক্ষুদ্র নৃগোষ্ঠী, অনগ্রসর সম্প্রদায় ও দলিত সম্প্রদায় কোটায় শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ না হতেই প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। রোববার (২৪ ফেব্রুয়ারি) ক্লাসে অংশ নেন প্রথম বর্ষের ২ হাজার ৬২ জন শিক্ষার্থী। এদিকে কোটায় ভর্তির অপেক্ষায় রয়েছেন ২৯ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, ক্ষুদ্র নৃগোষ্ঠী, অনগ্রসর সম্প্রদায় ও দলিত সম্প্রদায় কোটায় শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি প্রক্রিয়া চলবে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি। ভর্তি নিশ্চিত করতে আগামী ২৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখায় কাগজপত্র জমা দিতে হবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান সারাবাংলাকে বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী, অনগ্রসর সম্প্রদায় ও দলিত সম্প্রদায় কোটায় ভর্তি বিষয়ক একটি কমিটি রয়েছে। সেই কমিটি যাচাই-বাছাই শেষে যথাসময়ে আমাদের কাছে তালিকা দিতে পারেনি। ২৬ ফেব্রুয়ারি কাগজপত্র জমা দিয়ে কোটায় ভর্তি শিক্ষার্থীরা ক্লাসে অংশ নিতে পারবে। গত বছর এবং তার আগের বছর কোটায় ভর্তি প্রক্রিয়া আরও বিলম্বিত হয়েছিল।

যোগাযোগ করা হলে কমিটির সভাপতি অধ্যাপক রাশেদা আখতার বলেন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগের কারণে আমাদের দেরি হয়েছে। যেখানে আমাদের দুইটা মিটিং করলে হতো সেখানে আমাদের চারটা মিটিং করতে হয়েছে। তারাই আমাদেরকে নম্বর পাঠাতে দেরি করেছে।

এ বিষয়ে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম বলেন, এক দুইদিনে খুব বেশি সমস্যা হবে না। তারা দু’য়েক দিনের মধ্যে ক্লাস শুরু করতে পারবে।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর