Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াহেদ ম্যানসনের মালিকসহ ১২ জনকে আসামি করে মামলা


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৫২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর চকবাজারে চুড়িহাট্টা এলাকায় ওয়াহেদ ম্যানসনের মালিক হাসান ও সোহেলসহ ১২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চকবাজার থানায় অগ্নিকাণ্ডে মৃত জুম্মন নামে নিহত এক ব্যক্তির ছেলে আসিফ আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দণ্ডবিধির ৩৩৪ (ক)/ ৪৩৬/ ৪২৭/ ৩৪ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলা নম্বর ৫০।

আসিফ আহমেদ সারাবাংলাকে জানান, অগ্নিকাণ্ডে তার বাবা ‍জুম্মন (৫২) মারা গেছেন। তিনি টাইগার গুঁড়া মসলা কোম্পানিতে চাকরি করতেন। ওয়াহেদ ম্যানসনের নিচতলায় একটি ডেকোরেটরে রাত ৮টার পর আড্ডা দিতেন জুম্মন। ডেকোরেটরটি তার বাবার বন্ধুর ছিল। অগ্নিকাণ্ডের রাতে আসিফের মা তাকে মোবাইল ফোনে বলেন, ‘চুরিহাট্টায় আগুন লেগেছে, তোর বাবাকে ফোন করে পাচ্ছি না।’

অভিযোগপত্র প্রসঙ্গে তিনি বলেন, স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত। অভিযোগপত্রেও তাই লেখা হয়েছে। ওয়াহেদ ম্যানসনে যে কেমিক্যাল গোডাউন ছিল তা উল্লেখ করেছি। ওই ভবনের মালিক হাসান ও সোহেলকে আসামি করেছি, কারণ মোটা টাকার লোভে তিনি আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউন ভাড়া দিয়েছেন। এখন পুলিশ তদন্ত করলে আসল বিষয়টি বের হয়ে আসবে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম অর রশীদ তালুকদার বলেন, ওয়াহেদ ম্যানসনের মালিক হাসান ও সোহেলের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রাইভেট কারের মালিককেও আসামি করা হয়েছে। ওই বাড়িতে কেমিক্যাল গোডাউন ভাড়া দেওয়ার বিষয়টি পুলিশের জানা ছিল না। স্থানীয় কেউ কখনো অভিযোগ করেননি। আর কেউ যদি বডি স্প্রের কথা বলে কেমিক্যাল মজুদ করে, সেটা ধরাও মুশকিল। পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

বিজ্ঞাপন

হাসান ও সোহেলের বিষয়ে আমরা নানা ধরনের তথ্য পাচ্ছি, কেউ বলছেন এক ভাই চট্টগ্রামে থাকেন। আবার কেউ বলছেন, আগুন লাগার পর এক ভাই পালিয়ে গেছে। কেউ বলছেন, আগুনে পুড়ে মারা গেছে একজন। সব কিছুই আমরা তদন্ত করছি, বলেন শামীম অর রশীদ তালুকদার।

সারাবাংলা/ইউজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর