Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎ ফিরতে শুরু করেছে চট্টগ্রামের ৭ জেলায়


২৫ ফেব্রুয়ারি ২০১৯ ০২:০৫

। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: মহানগর ও জেলাসহ চট্টগ্রাম বিভাগের সকল জেলায় আবার বিদ্যুৎ ফিরতে শুরু করেছে।এর আগে রোববার (২৪ ফেব্রুয়পারি) রাত ১০টার পর থেকে চট্টগ্রামের হাটহাজারীতে আঞ্চলিক গ্রিডে কারিগরি ত্রুটির কারণে এ ‘ব্ল্যাক আউট’ দেখা দেয়।

এ বিষয়ে বিদ্যুৎ বিতরণ অঞ্চল চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন সারাবাংলা জানান, রাত ১১টা ৫০ মিনিট থেকে চট্টগ্রামের সকল এলাকায় বিদ্যুৎ ফিরতে শুরু করেছে। তবে এখনো চট্টগ্রাম সমস্ত এলাকায় বিদ্যুৎ সরবারহ সব জায়গায় পুরোপুরি আসেনি। কিছু সময়ের মধ্যে সব জায়গায় বিদুৎ চলে আসবে বলে জানান।

এর আগে চট্টগ্রামে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। চট্টগ্রামের হাটহাজারীতে আঞ্চলিক গ্রিডে কারিগরি ত্রুটির কারণে এ ‘ব্ল্যাক আউট’ দেখা দিয়েছে।

‘ব্ল্যাক আউটে’ চট্টগ্রামের ৭ জেলা

রোববার (২৪ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকেই চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলা; পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি এবং কক্সবাজার, ফেনী ও কুমিল্লা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এর ফলে গোটা এলাকা অন্ধকারে নিমজ্জিত হয়ে যায়।

জানা গেছে, চট্টগ্রামের জুলধা পাওয়ার প্ল্যান্টে যন্ত্রাংশ (সিটি) বিস্ফোরণের ঘটনা ঘটে। এর ফলে চট্টগ্রাম নগরীর হালিশহর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর অতিরিক্ত চাপের কারণে চট্টগ্রামের হাটহাজারীতে আঞ্চলিক গ্রিডে বিপর্যয় ঘটে। ফলে বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে রাত ১০টা থেকেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

বিদ্যুৎ বিতরণ অঞ্চল চট্টগ্রামের সহকারী পরিচালক শহীদুল আলম সারাবাংলাকে বলেন, হাটহাজারীর ওই আঞ্চলিক গ্রিডে কারিগরি ত্রুটির কারণেই বন্ধ হয়েছে বিদ্যুৎ সরবরাহ। গ্রিড মেরামতে কাজ চলছে। যত বিদ্যুৎ সরবরাহ শুরু করা যায়, সেই চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এআই/এমআই

বিদ্যুৎ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর