Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি হল তল্লাশি করে মিললো অস্ত্র, আটক ১৯


২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৪৭

।। চবি করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দু’টি হলে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ সময় অবৈধ অস্ত্র ও গুলি পাওয়া যাওয়ায় ১৯ জনকে আটক করা হয়। সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাত ২টা থেকে ভোর ৪টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আলী আজগর চৌধুরী তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি সারাবাংলাকে বলেন, আমাদের তত্ত্বাবধায়নে শাহজালাল ও সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালানো হয়েছে। অবৈধ অস্ত্র রাখারা অভিযোগে ১৯ জনকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, আটক ১৯ জনের মধ্যে একজন নারীও রয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন। বাকি ১৮ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের হাটহাজারি থানায় পাঠানো হয়েছে। হল থেকে ১টি এলজি ও ২ রাউন্ড কার্তুজ এবং ১০টি রাম দা জব্দ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউট মিলনায়তনে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার বিলুপ্ত কমিটির সাবেক সভাপতি আলমগীর টিপুর বিয়ের অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠান থেকে ফেরার সময় রাত পৌনে ১১টার দিকে নগরীর লালখান বাজার মোড় থেকে কমিটির সাবেক সহ-সভাপতি গোলাম রসূল নিশানকে তুলে নেওয়া নেওয়ার অভিযোগ ওঠে। রাত ১২টার দিকে ঝাউতলা রেলওয়ে স্টেশনের পাশে পাহাড় থেকে নিশানকে উদ্ধার করে তার অনুসারীরা।

নিশানকে অপহরণের ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে রাতেই উল্কা গ্রুপের নেতা-কর্মীরা ক্যাম্পাসের জিরো পয়েন্ট ও এক নম্বর ফটকের সামনে অবস্থান নেয়। এ সময় তারা সড়ক অবরোধ করে, তবে আধা ঘণ্টার মধ্যে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর ক্যাম্পাসের জিরো পয়েন্ট এলাকায় উল্কা ও সিক্সটি নাইন নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে অন্তত ১২ জন আহত হন। পরদিন আবার দুই দফা শাহজালাল হলের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে, জানায় সূত্র।

সারাবাংলা/সিসি/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর