Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে আবারো র‌্যাগিং বিরোধী র‌্যালি


২৫ ফেব্রুয়ারি ২০১৯ ২২:২৬

।। জাবি প্রতিনিধি ।।

জাবি: ‘র‍্যাগিংমুক্ত বিশ্ববিদ্যালয় গড়বো, সকলে মিলে সৌহার্দপূর্ণ পরিবেশ নিশ্চিত করবো’ এই স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) টানা দ্বিতীয় দিনের মতো র‌্যাগিং বিরোধী সচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে অমর একুশের পাদদেশ থেকে র‍্যালিটি শুরু হয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথি হিসেবে র‍্যালির উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হলো জ্ঞানের সৃষ্টি ও বিকাশের স্থান। এখানে আবহমান বাংলার পবিত্র সবকিছু ধারণ করতে হবে। নির্যাতন ও নিপীড়ন আমাদের সমাজ ও রাষ্ট্রে বেমানান। এটা পরিত্যাগ করতে হবে। এই দেশের শিক্ষা ও সংস্কৃতির সঙ্গে র‌্যাগিং যায় না।

এছাড়া, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম র‌্যাগিং এ জড়িতদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ছাত্র-কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার, সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এর আগে জাতীয় শোক পালনের অংশ হিসেবে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে নিহতদের আত্মার শান্তি কামনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করে দোয়া করা হয়। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

জাবি র‍্যাগিং র‌্যালি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর