Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসুতে ছাত্রলীগের কাউন্টার প্যানেল প্রত্যাহারে সমঝোতায় আ.লীগ


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের ঘোষিত প্যানেলের বাইরে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী ছাত্রলীগের সাবেক নেতাদের ঘোষিত প্যানলের নেতাদের সঙ্গে ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠকে প্যানেল প্রত্যাহারের সমঝোতায় পৌঁছেছে আওয়ামী লীগ।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাত নয়টা থোকে ১০টা পর্যন্ত ধাননমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক হয়। বৈঠকে ডাকসুর নির্বাচন পরিচালনায় আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকোট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম উপস্থিত ছিলেন।

এছাড়া আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসার, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামসুল কবীর রাহাত উপস্থিত ছিলেন। অপরদিকে ছাত্রলীগ প্যানেলের বাইরে ঘোষিত প্যানেলের চারজন নেতা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে প্যানেল প্রত্যাহারের সিদ্ধান্ত সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে জানিয়েছেন নেতারা। সোমবার সকালে ঢাবির মধুর ক্যান্টিনে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক শিক্ষার্থী’ দের ব্যানারে এক প্যানেল ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

(২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ’ নামক ব্যানারে এই প্যানেল ঘোষণা করা হয়। এই প্যানেলে ভিপি (সহসভাপতি) পদে ঘোষণা করা হয়েছে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি সোহান রহমান খান এবং জিএস (সাধারণ সম্পাদক) পদে আমিনুল ইসলাম বুলবুল এবং এজিএস (সহসম্পাদক) পদে মো. রনির নাম।

বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক সারাবাংলাকে বলেন, ‘আমাদের সঙ্গে তাদের দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা হয়েছে। আমরা তাদের ক্ষোভ অভিমানের কথা শুনেছি। আমরা তাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠনের আদর্শিক হিসাবে মূল্যায়নের কথা বলেছি। আমরা বলেছি, জননেত্রী শেখ হাসিনার তোমাদের বিষয়টি নিয়ে আমাদেরকে কথা বলতে বলেছেন। তোমরা নেত্রীর প্রতি আস্থাশীল হয়ে ছাত্রলীগের ঘোষিত প্যানেলকে বিজয়ী করতে একযোগে কাজ করো। তারা আমাদের কথা দিয়েছে নেত্রীর নেতৃত্ব ও বিশ্বস্ততাতার প্রতি শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার তাদের প্যানেল প্রত্যাহারের বিষয়টি সংবাদ সম্মেলন করে জানিয়ে দেবে।’

তবে এবিষয়ে ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও ঘোষিত প্যানলের ভিপি মো. সোহান খান বৈঠকের বিষয়টি স্বীকার করে সারাবাংলাকে বলেন, ‘আমাদের ডাকা হয়েছিল। আমরা কেন প্যানেল দিলাম, কী কারণে দিলাম, সে বিষয়ে কথা বলেছি। নেতারা আমাদের বুঝিয়েছেন। আমরা মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন করে আমাদের সিদ্ধান্ত জানাবো।’

বৈঠকে আপনারা মঙ্গলবার প্যানেল প্রত্যাহারের  ঘোষণা দেবেন এমন কোন সিদ্ধান্তের প্রতিশ্রুতি দিয়েছেন কি-না জানতে চাইলে সোহান খান বলেন, আমরা প্রত্যাহার করবো কি করবো না, সেটি মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানিয়ে দেবো।’

বিজ্ঞাপন

এর আগে, রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় মধুর ক্যান্টিনে ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল ঘোষণা করা হয়। প্যানেলে রয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক পদে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও এজিএস পদে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর