Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুন্দরবনে কথিত বন্দুকযুদ্ধে নিহত ৪


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০২:২৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বাগেরহাট: সুন্দরবনে কথিত বন্দুকযুদ্ধে চার বনদস্যু নিহত হয়েছে। তারা সকলেই বনদস্যু দলের সদস্য ছিল বলে জানিয়েছে র‌্যাব। সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জে জোংড়া খাল এলাকায় গোলাগুলির ঘটনায় তারা নিতহ হন।

র‌্যাব ৮-এর অধিনায়ক আতিকা ইসলাম জানিয়েছেন, গত ২৫ ফেব্রুয়ারি সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ থেকে আরিফ বাহিনীর চার বনদস্যুকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জংড়ার খাল এলাকায় তাদের অবৈধ অস্ত্র ও গোলাবারুদ লুকিয়ে রেখেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে। সেই তথ্য অনুযায়ি গ্রেফতার জলদস্যুদের সঙ্গে নিয়ে চাঁদপাই রেঞ্জের জংড়ার খাল এলাকায় পৌঁছলে আগে থেকে লুকিয়ে থাকা ‘আরিফ বাহিনীর’ অন্য সদস্যরা অতর্কিতভাবে র‌্যাবের ওপর গুলিবর্ষণ শুরু করে। র‌্যাবও আত্মরক্ষার্থে জন্য পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৫-৬ ঘণটা গোলাগুলির মধ্যে গ্রেফতার হওয়া বনদস্যুরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব ও বনদস্যুদের গোলাগুলির মাঝখানে পড়ে যায়।

পরে র‌্যাব সদস্যরা সেখানে স্থানীয় জেলেদের নিয়ে তল্লাসি চালিয়ে চারজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যসেবা কেন্দ্র নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত চার বনদস্যু হলেন- বাগেরহাটের মংলা উপজেলার নামারচর গ্রামের আলতাফ হাওলাদারের ছেলে সোহেল হাওলাদার (৩০),  রুবেল হাওলাদার (২৭), আবজালের ছেলে মো. রাজু (২৪) ও আওয়াল হাওলাদারের ছেলে হালিম হাওলাদার (৩১)। নিহতরা সবাইকে বনদস্যু আরিফ বাহিনীর সদস্য বলে দাবি র‌্যাবের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর