Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগরে লঘুচাপ, আরও ২ দিন বৃষ্টির সম্ভাবনা


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:১৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। সাগরে লঘুচাপের ফলে সৃষ্ট এই বৃষ্টি চলতে পারে আরও দুই দিন, বলছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরেরর আবহাওয়াবিদ বজলুর রশিদ সারাবাংলাকে বলেন, ‘রাজধানীসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থেকে থেকে বৃষ্টিপাত হতে পারে আগামী ৪৮ ঘণ্টা। এরপর ক্রমশই তা কমতে থাকবে।’ পশ্চিম সাগরে সৃষ্ট লঘুচাপের কারণেই এমন আবহওয়া বলে জানান তিনি।

এদিকে সদরঘাট নৌ বন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আব্দুর রাজ্জাক সারাবাংলাকে বলেন, ‘যে বৃষ্টিপাত হচ্ছে এর কারণে নৌ চলাচলে কোনো বিঘ্ন ঘটছে না। এখন পর্যন্ত নৌ বন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে আবহাওয়া অফিস থেকে। তাই নৌ চলাচল স্বাভাবিক রয়েছে, তবে সাবধানতার সঙ্গে চলাচল করা হচ্ছে।’

বজ্র-বৃষ্টির শঙ্কায় আরেকটি দিন

এর আগে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিলো, পশ্চিমা লঘুচাপটির যে বাড়ন্ত অংশটি প্রতিবেশী ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় বিস্তৃত ছিল, তা মঙ্গলবারও থাকবে। সেইসঙ্গে দক্ষিণ বঙ্গোপসাগরে থাকবে এই মৌসুমের স্বাভাবিক লঘুচাপ। আর এসবের মিলিত প্রভাবেই দেশেই খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি, এমনকি শিলাবৃষ্টিও।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর