Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে বিমান হামলা চালিয়েছে ভারত


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১১:১১

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

সীমান্তরেখা ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানে অবস্থিত  ‘জঙ্গি আস্তানা’য় হামলা চালিয়েছে ভারতের বিমান বাহিনী। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে এই হামলা চালানো হয়। খবর এনডিটিভির।

ভারতের বিমান বাহিনীর এই অভিযানে অংশ নেয় ১২ টি মিরাজ যুদ্ধবিমান। পাকিস্তানে বিমানগুলো ফেলেছে অন্তত ১ হাজার কেজি বোমা। ধারণা করা হচ্ছে, চলতি মাসে পুলওয়াতে ভারতীয় আধা-সামরিক গাড়ি বহরে জঙ্গি হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে।

তবে হামলায় কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি পাকিস্তানের। পাকিস্তানের আইএসপিআর জানিয়েছে, পাক সেনারা কার্যকরভাবে ভারতের হামলার জবাব দিয়েছে। হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর-জেনারেল আসিফ ঘাফুর টুইটারে বলেন, লাইন অব কন্ট্রোল অতিক্রম করে মুজাফফরবাদ সেক্টর দিয়ে ভারতীয় সামরিক বিমান পাকিস্তানে প্রবেশ করেছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে মোতায়েন সিআরপিএফের এক গাড়ি বহরে জঙ্গি হামলায় নিহত হন ভারতের চল্লিশ জনেরও বেশি আধা-সামরিক সেনা। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত বারবার জানিয়েছে তারা হামলার জবাব দিবে।

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর ঘটনা ভারতের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী।

সারাবাংলা/ আরএ/এনএইচ

বিমান হামলা ভারত-পাকিস্তান সম্পর্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর