Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবি ব্যাংকের ১৩৩ কোটি টাকা আত্মসাৎ, তিন জনের বিরুদ্ধে মামলা


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৪৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: বেসরকারি আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন।

চট্টগ্রাম নগরীর হালিশহর থানায় মামলাটি দায়ের হয়েছে। মামলা নম্বর-১৯।

দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন সারাবাংলাকে বলেন, ‘তিনজনের বিরুদ্ধে ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের হয়েছে। দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের ভিত্তিতে মামলাটি দায়ের হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি মামলা দায়েরের অনুমোদন দেওয়া হয়।’

মামলায় অভিযুক্তরা হলেন- আমদানিকারক প্রতিষ্ঠান চট্টগ্রামের মেসার্স ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. মোজাহের হোসেন, এবি ব্যাংকের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও পিসিআর শাখার ব্যবস্থাপক মো. নাজির উদ্দিন এবং সাবেক সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট আজাদ হোসেন।

মামলায় অভিযোগ করা হয়েছে- চট্টগ্রামে এবি ব্যাংকের পিসিআর শাখা থেকে ২০০১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত বিভিন্ন ঋণ সুবিধা গ্রহণ করেন মো. মোজাহের হোসেন।

২০১৩ সালে এবি ব্যাংকের অভিযুক্ত দুই কর্মকর্তার সুপারিশে ব্যাংকটির পোর্ট কানেক্টিং শাখা থেকে এলসি’র মাধ্যমে বিদেশ থেকে প্রায় ৯৯ কোটি টাকার গম, চাল, ডাল, সার, বীজ, কেমিক্যাল আমদানি করা হয়। পরে সেই পণ্য দেশের বাজারে বিক্রি করা হয়। কিন্তু গ্রাহক মোজাহের ও অভিযুক্ত ব্যাংক কর্মকর্তারা ওই ঋণের সুদসহ ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা পরস্পরের যোগসাজশে আত্মসাৎ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর