Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুজরাট সীমান্তে পাকিস্তানি ড্রোন, ভূপাতিত করলো ভারত


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৭

প্রতীকী ছবি

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পাকিস্তানে হামলার কয়েক ঘণ্টা পর গুজরাট সীমান্তে একটি চালকহীন উড়োযান (ইউএভি) গুলি করে ভূপাতিত করেছে ভারতীয় সেনাবাহিনী। পুলিশ সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মিরে সীমান্তরেখা ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানে অবস্থিত ‘জঙ্গি আস্তানা’য় হামলা চালিয়েছে ভারতের বিমান বাহিনী। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে এই হামলা চালানো হয়।

ভারতের পররাষ্ট্র বিষয়ক সচিব বিজয় গোখলে পাকিস্তানে হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাকিস্তান-ভিত্তিক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ শিবিরে হামলা চালিয়েছে ভারত। খাইবার-পাখতুন প্রদেশের বালাকত শহরে এই হামলা চালানো হয়।

আরও পড়ুন- পাকিস্তানে বিমান হামলা চালিয়েছে ভারত

এদিকে, হামলার কয়েক ঘণ্টা পর ড্রোন ভূপাতিত করার খবর প্রকাশ করেছে পিটিআই। জানা গেছে, ভূপাতিত ড্রোনটির ধ্বংসাবশেষ কুচ জেলার নাংহাতাদ এলাকায় দেখা গেছে।

নাম না প্রকাশের শর্তে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এর বেশি কিছু জানাননি তিনি।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে মোতায়েন সিআরপিএফের এক গাড়ি বহরে জঙ্গি হামলায় নিহত হন ভারতের চল্লিশ জনেরও বেশি আধা-সামরিক সেনা। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত বারবার জানিয়েছে তারা হামলার জবাব দিবে।

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর ঘটনা ভারতের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

গুজরাট ড্রোন পাকিস্তানি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর