Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিষ্টি বিতরণ করে পাকিস্তানে হামলা উদযাপন ভারতীয়দের


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

‘চিরশত্রু’ পাকিস্তানের জঙ্গি আস্তানাতে বিমান হামলা চালিয়ে প্রায় তিন শ জঙ্গিকে হত্যা করা হয়েছে বলে দাবি ভারতের। তাই পুলাওয়ামায় হামলার সমুচিত জবাব মনে করে এই অভিযানের সফলতা উদযাপন করছে ভারতীয়রা। দেশটির বিভিন্ন রাজ্যে বিতরণ করা হচ্ছে মিষ্টি, ফোটানো হচ্ছে আতশবাজি।

সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, পাকিস্তানে হামলার উল্লাসে গুজরাটের আহমেদাবাদ শহরে রাস্তায় জড়ো হয়েছে স্থানীয়রা। তারা পাকিস্তানবিরোধী স্লোগানে সোচ্চার হয় ও আতশবাজি ফুটিয়ে রাজপথ রাঙায়।

এদিকে পাঞ্জাবের অমৃতসরেও ভিড় করে ভারতীয়রা। সবাইকে মিষ্টি বিতরণ করে তারা বিমান বাহিনীর হামলা উদযাপন করে।

ভারত-পাকিস্তান সম্পর্ক, বিমান হামলা,

এর আগে, ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখলে জানান, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত তিনটায় জম্মু ও কাশ্মিরের লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তানে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ শিবিরে হামলা চালানো হয়েছে । তবে পাকিস্তানের পক্ষ থেকে এই হামলায় ক্ষয়ক্ষতি ও হতাহতের কথা এখনো স্বীকার করা হয়নি।

ভারত-পাকিস্তান সম্পর্ক, বিমান হামলা,

ভারতের গণমাধ্যমগুলো জানায়, ভারতের বিমান বাহিনীর এই অভিযানে অংশ নেয় ১২ টি মিরাজ যুদ্ধবিমান। পাকিস্তানে বিমানগুলো ফেলেছে অন্তত ১ হাজার কেজি বোমা। অভিযানটি সম্পূর্ণ করতে সময় লেগেছে ১৯ মিনিট।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে মোতায়েন নিরাপত্তারক্ষী সিআরপিএফের এক গাড়ি বহরে জঙ্গি হামলায় নিহত হন ভারতের চল্লিশ জনেরও বেশি আধা-সামরিক সেনা। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত বারবার জানিয়েছে তারা হামলার জবাব দিবে।

বিজ্ঞাপন

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর ঘটনা ভারতের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী।

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন: পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি মৃত: ভারতীয় গণমাধ্যম

বিমান হামলা ভারত-পাকিস্তান সম্পর্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর