Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠিক সময়ে, ঠিক জায়গায় ভারতকে হামলার জবাব দেওয়া হবে: পাকিস্তান


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৫৩

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পাকিস্তানের বালাকতে ভারতীয় বিমান বাহিনীর হামলার জবাব, সঠিক সময়ে ও সঠিক জায়গায় দেওয়া হবে বলে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের (এনএসসি) এক বিবৃতিতে জানানো হয়েছে। খবর জিও’র।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে,  এনএসসির এই জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে আরও উপস্থিত ছিলেন, পাকিস্তানের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রী, সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খানসহ উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা।

এনএসসির বিবৃতিতে বলা হয়েছে, ভারত আবারও আগ্রাসী ও বেপরোয়া মনোভাব দেখাল। এটি আঞ্চলিক নিরাপত্তা বিঘ্নিত করছে। সঠিক পরিস্থিতিতে এই হামলার জবাব দেওয়া হবে। তবে ভারতীয় বিমান বাহিনীর হামলায় কোন ধরনের প্রাণহানির তথ্য নাকচ করা হয়েছে বিবৃতিতে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরায়েশি জানান, আমার বহির্বিশ্বকে এটাই জানাতে চেয়েছেলিাম, ভারত আক্রমণের পাঁয়তারা করছে। ভারত নিরাপত্তা সীমানা বা লাইন অব কন্ট্রোল অতিক্রম করেছে। পাকিস্তান আত্মরক্ষা ও হামলার জবাব দেওয়ার অধিকার রাখে।

এর আগে, পাকিস্তানে হামলার ব্যাপারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বিজয় গোখলে জানিয়েছেন, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত তিনটায় জম্মু ও কাশ্মিরের লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তানে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মুহম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ শিবিরে হামলা চালানো হয়েছে । তবে পাকিস্তানের পক্ষ থেকে এই হামলায় ক্ষয়ক্ষতি ও হতাহতের কথা এখনো স্বীকার করা হয়নি।

বিজ্ঞাপন

ভারতের গণমাধ্যমগুলো জানায়, ভারতের বিমান বাহিনীর এই অভিযানে অংশ নেয় ১২ টি মিরাজ যুদ্ধবিমান। পাকিস্তানে বিমানগুলো ফেলেছে অন্তত ১ হাজার কেজি বোমা। অভিযানটি সম্পূর্ণ করতে সময় লেগেছে ১৯ মিনিট।

এদিকে, মিষ্টি বিতরণ করে পাকিস্তানে হামলা উদযাপন করছে ভারতীয়রা। পাকিস্তানে হামলার উল্লাসে গুজরাটের আহমেদাবাদ শহরে রাস্তায় জড়ো হয়েছে স্থানীয়রা। তারা পাকিস্তানবিরোধী স্লোগানে সোচ্চার হয় ও আতশবাজি ফুটিয়ে রাজপথ রাঙায়। পাঞ্জাবের অমৃতসরেও গণ-জমায়েত ও মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে মোতায়েন নিরাপত্তারক্ষী সিআরপিএফের এক গাড়ি বহরে জঙ্গি হামলায় নিহত হন ভারতের চল্লিশ জনেরও বেশি আধা-সামরিক সেনা। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ। ভারত বারবার জানিয়েছে তারা হামলার জবাব দিবে।

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর ঘটনা ভারতের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছিল ভারতের নিরাপত্তা বাহিনী।

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন: মিষ্টি বিতরণ করে পাকিস্তানে হামলা উদযাপন ভারতীয়দের

পাকিস্তান বিমান হামলা ভারত-পাকিস্তান সম্পর্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর