Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত-পাকিস্তান গুলি বিনিময়ে শিশুসহ চার পাকিস্তানির মৃত্যু


২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৫১

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

কাশ্মিরে ভারত ও পাকিস্তানের সেনাদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় দুই শিশুসহ অন্তত চার পাকিস্তানির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাতজন। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

পাকিস্তানের এক হাসপাতালের জ্যেষ্ঠ কর্মকর্তা নাসরাল্লাহ খান মঙ্গলবার জানান, এখন পর্যন্ত গোলাবর্ষণের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন।

আরও পড়ুন- ভারত-পাকিস্তানকে উত্তেজনা প্রশমনের আহ্বান যুক্তরাষ্ট্রের

খান বলেন, নিহতদের মধ্যে ‘লাইন অব কন্ট্রোল’ সংলগ্ন নাকিয়াল এলাকার একজন নারী ও তার দুই সন্তান রয়েছে।

পাকিস্তানের স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা শরিফ তারিক বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ভারতের একটি মর্টার শেল নাকিয়াল এলাকার এক বাড়িতে আঘাত হানলে এক মা ও তার দুই ছেলে-মেয়ের মৃত্যু হয়।

আরও পড়ুন- পাকিস্তানে বিমান হামলা চালিয়েছে ভারত

খান জানান, অপর একটি মৃত্যুর ঘটনা ঘটেছে আধা-স্বায়ত্তশাসিত অঞ্চল খুইরাত্তায়।

এদিকে, ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, দুই পক্ষের মধ্যকার লড়াইয়ে পাঁচ ভারতীয় সেনা আহত হয়েছে।

উল্লেখ্য, দুই পক্ষের মধ্যে এই লড়াইয়ের আগে, মঙ্গলবার রাত তিনটার দিকে পাকিস্তানের বালাকত শহরে ১২টি যুদ্ধবিমান দিয়ে বোমা হামলা চালায় ভারত। ওই হামলার জবাব দেবে বলে জানিয়েছিল পাকিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদ।

আরও পড়ুন- ঠিক সময়ে, ঠিক জায়গায় ভারতকে হামলার জবাব দেওয়া হবে: পাকিস্তান

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি ভারত শাসিত কাশ্মিরে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় ভারতের অন্তত ৪০ আধা-সামরিক সেনা নিহত হয়। হামলার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। ওই হামলার পর কঠোর জবাব দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছিল ভারত। তবে মঙ্গলবারের বিমান হামলা সম্পর্কে তারা জানায়, ভারতে আবারো আত্মঘাতী হামলার পরিকল্পনা করছিল জইশ-ই-মোহাম্মদ। ওই হামলা ঠেকাতে জঙ্গি গোষ্ঠীটির প্রশিক্ষণ শিবিরে আগেভাগে হামলা চালিয়েছে ভারত।

বিজ্ঞাপন

সারাবাংলা/ আরএ

পাকিস্তান হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর