Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লার নাশকতার মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন


২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৫৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাইকোর্টে জামিন আবেদন করেছেন। কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা নাশকতার মামলায় এই আবেদন করেছেন তিনি।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। তিনি জানান, বিচারপতি এ কে আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে আগামী সপ্তাহে আবেদনটি উপস্থাপন করা হবে।

গত ২৩ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

পরে নিম্ন আদালতে খালেদার জামিন আবেদন নামঞ্জুর করা হয়। এরপর আজ হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হয়।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলাটি দায়ের করেন। এ মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

সারাবাংলা/এজেডকে/জেএএম

খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর